• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:৩২:১৩ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

নয়াপল্টন নিরাপত্তার চাদরে ঢাকা


শুক্রবার ৯ই ডিসেম্বর ২০২২ দুপুর ১২:৫৪



নয়াপল্টন নিরাপত্তার চাদরে ঢাকা

ছবি : সংগৃহীত

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশের আগের দিন রাজধানীর নয়াপল্টন নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। সেই সঙ্গে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

সরেজমিন শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে নয়াপল্টন এলাকা ঘুরে দেখা যায়, নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত ব্যারিকেড দিয়ে সব ধরনের চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে চলাচল করতে দেয়া হচ্ছে না। এ ছাড়া বিএনপি কার্যালয়ের সামনের সড়কে যান চলাচলও বন্ধ রয়েছে।

এদিকে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করা হয়।

সকালে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, মির্জা ফখরুল ইসলাম ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এর আগে বুধবার বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর থেকেই কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। বৃহস্পতিবার থেকে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ঝুলছে তালা। পুরো এলাকা রয়েছে পুলিশের নিয়ন্ত্রণে। বিএনপির নেতাকর্মীদের নেই কোনো আনাগোনা।

নয়াপল্টনে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা জানান, সকাল থেকেই রাস্তা বন্ধ রয়েছে। এ সড়কে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে চলাচল করতে দেয়া হচ্ছে না।

এ ছাড়া শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর প্রায় সব প্রবেশমুখ এবং গুরুত্বপূর্ণ স্থানে বৃহস্পতিবার থেকে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। ঢাকার প্রধান প্রবেশমুখগুলোতে বসানো হয়েছে পুলিশের তল্লাশি চৌকি। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ