• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ রাত ০২:১০:২৫ (08-Dec-2022)
  • - ৩৩° সে:

০৫:৪০ পিএম, ১২ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
বাণিজ্য

এআইইউবি’তে জব ফেয়ার


শনিবার ১২ই নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪০



এআইইউবি’তে জব ফেয়ার

ছবি : সংগৃহীত

স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের কর্মজীবনে যোগদানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) জব ফেয়ার ২০২২ এর আয়োজন করেছে।

শনিবার (১২ নভেম্বর) দিনব্যাপী এ জব ফেয়ারের আয়োজন করা হয়।

জব ফেয়ারের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড লামাগনা।

এবারের জব ফেয়ারে দেশের ৯৬টি স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এদের মধ্যে রয়েছে ব্যাংক, বীমা, লিজিং, অটোমোবাইল কোম্পানি, ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান, টেলিকম, তথ্যপ্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান, এয়ারলাইনস, ট্রেডিং, এডভার্টাইজিং, ইলেক্ট্রনিক মিডিয়া, জব-পোর্টাল, রিয়েল এস্টেট ও নির্মাণকারী প্রতিষ্ঠান ইত্যাদি।

এক্ষেত্রে উল্লেখযোগ্য প্রতিষ্ঠান হিসাবে অংশ নিয়েছে- বাংলালিংক, আইপিডিসি, ব্রাক ব্যাংক, এনসিসি ব্যাংক, সিটি ব্যাংক, গ্রো এন এক্সেল, নগদ, বিকাশ, এসিআই, বাংলাট্রাক, ব্রেইন স্টেশন ৩, ডাটাপাথ, ইনফো লিংক, লিংক ৩, মুনসী লিমিটেডসহ অন্যান্য প্রতিষ্ঠান।

এছাড়া জব ফেয়ারে এআইউবি এলামনাই সদস্যরা নিজস্ব ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো নিয়ে অংশ নিয়েছে। দিনব্যাপী জব ফেয়ারে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো চাকরিপ্রার্থীদের জীবন বৃত্তান্ত নেয়ার ব্যবস্থা করে।

এআইইউবি ২০০৬ সাল হতে প্রতিবছর জব ফেয়ারের আয়োজন করে আসছে। কোভিড-১৯ এর বিধিনিষেধের কারণে ২০২০ এবং ২০২১ সালে জব ফেয়ার অনুষ্ঠিত হয়নি।  

এআইইউবি এর ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড লামাগনা জব ফেয়ারে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর ষ্টলগুলো পরিদর্শন করেন এবং তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

জব ফেয়ারে উপস্থিত ছিলেন অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিনিধি, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, পরিচালকা, শিক্ষক-শিক্ষিকা, ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন অনুষদের বিপুল সংখ্যক বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীরা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ