• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ রাত ১১:৩৩:৪৫ (18-Apr-2024)
  • - ৩৩° সে:

০১:৩৬ পিএম, ১৭ মার্চ ২০২৩


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
আওয়ামী লীগ
প্রধানমন্ত্রী কর্নার

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


শুক্রবার ১৭ই মার্চ ২০২৩ দুপুর ০১:৩৬



বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল পৌনে ১১টায় রাষ্ট্রপতিকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। প্রথমে রাষ্ট্রপতি, পরে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

দুজন সুরা ফাতেহা পাঠ করেন এবং ১৫ আগস্ট নির্মম হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধুসহ অন্য শহীদদের রুহের মাগফিরাত কামনা করেন। শ্রদ্ধা নিবেদন শেষে পরিদর্শন বইয়ে সই করেন রাষ্ট্রপতি। 

এরপর আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে পুনরায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার দেয়। এ সময় মন্ত্রী, সংসদ সদস্য, ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আজকের দিনটি জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হচ্ছে। এ দিবস উপলক্ষে শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন প্রধানমন্ত্রী। সমাবেশ শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার ও দুস্থ মেধাবী শিশু শিক্ষার্থীদের মাঝে অনুদান বিতরণ করবেন।

এরপর তিন দিনব্যাপী বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। সব কর্মসূচি শেষ করে বিকে‌লে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন তিনি।

এর আগে, সকাল ১০টার দিকে সড়ক পথে টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি। সকাল ৮টার দিকে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী এ নিয়ে সপ্তমবারের মতো পদ্মা সেতু পাড়ি দিয়ে গোপালগঞ্জে গেলেন। টুঙ্গিপাড়ায় পৌঁছালে নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান। এ সময় তিনিও হাত নেড়ে শুভেচ্ছার উত্তর দেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ