• ঢাকা
  • |
  • শুক্রবার ১৮ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:৪০:৪৭ (02-Dec-2022)
  • - ৩৩° সে:

০২:৩৭ পিএম, ২০ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
অপরাধ

দীপন হত্যার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হাজতখানা থেকে পালিয়েছে


রবিবার ২০শে নভেম্বর ২০২২ দুপুর ০২:৩৭



দীপন হত্যার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হাজতখানা থেকে পালিয়েছে

ফাইল ফটো

জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি (জেএমবি সদস্য) আদালতের হাজতখানা থেকে পালিয়ে গেছে। রোববার (২০ নভেম্বর) পুরান ঢাকার আদালত পাড়ায় এ ঘটনা ঘটে।

পালানোর বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি প্রধান হারুন অর রশীদ। তিনি বলেন, মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আদালত প্রাঙ্গণ থেকে পালিয়েছে।

জানা গেছে, তাদের নাম মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব।

পুলিশের দাবি, জঙ্গিরা আদালত প্রাঙ্গণে পুলিশের দিকে স্প্রে ছোড়ার পরই চারদিকে ধোঁয়ার মতো হয়ে যায়। এরপরই জঙ্গিরা পালিয়ে যান।

ব্লগার অভিজিৎ রায়ের বই প্রকাশের জন্য জাগৃতি প্রকাশনীর মালিক ও প্রকাশক ফয়সল আরেফিন দীপনকে পরিকল্পনা করে হত্যার অভিযোগে ২০২১ সালে ১০ ফেব্রুয়ারিতে ৮ আসামির মৃত্যুদণ্ড দেন আদালত। তাদের মধ্যে অন্যতম ছিলেন এ দুই আসামি।

ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ আদেশ দেন।

মৃত্যুদণ্ড পাওয়া অন্য আসামিরা হলো: মেজর (বরখাস্ত) সৈয়দ জিয়াউল হক জিয়া, আকরাম হোসেন ওরফে হাসিব ওরফে আবির ওরফে আদনান ওরফে আবদুল্লাহ, আবদুর সবুর সামাদ ওরফে সুজন ওরফে রাজু ওরফে সাধ, খাইরুল ইসলাম ওরফে জামিল ওরফে জিসান, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন ওরফে শাহরিয়ার এবং শেখ আবদুল্লাহ ওরফে জুবায়ের ওরফে জায়েদ ওরফে জাবেদ ওরফে আবু ওমায়ের। আসামিদের প্রথম দু’জন পলাতক রয়েছেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ