• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:০৮:৪১ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

১১:৩৮ এএম, ১৪ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
বাণিজ্য
অর্থনীতি

ঢাকায় আসছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী:দ্বিপাক্ষিক ইস্যুতে আলোচনা করতে চায় সরকার


সোমবার ১৪ই নভেম্বর ২০২২ সকাল ১১:৩৮



ঢাকায় আসছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী:দ্বিপাক্ষিক ইস্যুতে আলোচনা করতে চায় সরকার

মাসুদ বিন মোমেন(ছবি: সংগৃহীত)

আগামী ২২ নভেম্বর ঢাকায় শুরু হতে যাওয়া ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) সম্মেলনে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

রোববার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) অডিটোরিয়ামে আয়োজিত এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। আরও জানিয়েছেন, ২৩ নভেম্বর রুশ পররাষ্ট্রমন্ত্রীর আসার সম্ভাবনা রয়েছে। তার সফরে জ্বালানি সংকট, গম আমদানিসহ দ্বিপাক্ষিক নানা ইস্যুতে আলোচনা হতে পারে।

‘আফ্রিকায় নজর : বাংলাদেশের জন্য নতুন দিগন্তের সম্ভাবনা’ শীর্ষক এ সেমিনারে বৈদেশিক সম্পর্কের বহুমুখীকরণের প্রয়োজনে আফ্রিকার দেশগুলোর সঙ্গে বাংলাদেশ সম্পর্ক উন্নয়নের কাজ করছে বলে উল্লেখ করেন মাসুদ বিন মোমেন।

সেমিনারে আফ্রিকার বিভিন্ন রাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের বিষয়ে গুরুত্ব দেয়ার কথা বলেন পররাষ্ট্র সচিব। এছাড়া বাণিজ্য, বিনিয়োগ, জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি, শ্রমিক অভিবাসন, শান্তিরক্ষা, প্রযুক্তি এবং শিল্প সহযোগিতা এবং মানব সম্পদ উন্নয়ন নিয়েও আলোচনা হয়।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ