• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ রাত ১১:৪৫:৫৪ (18-Apr-2024)
  • - ৩৩° সে:

অর্থ আত্মসাৎ: সাবেক স্পিকার জমির উদ্দিনকে ২৭ লাখ টাকা অর্থদণ্ড


সোমবার ১৩ই মার্চ ২০২৩ বিকাল ০৩:১৩



অর্থ আত্মসাৎ: সাবেক স্পিকার জমির উদ্দিনকে ২৭ লাখ টাকা অর্থদণ্ড

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

সাবেক স্পিকার ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকারকে ২৭ লাখ ৮৬ হাজার ৩৬৪ টাকা জরিমানা করেছেন আদালত। অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় তার এই দণ্ড হয়েছে।  

গত ৬ মার্চ ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক প্রদীপ কুমার রায় এ আদেশ দেন। সোমবার (১৩ মার্চ) আদেশের বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের আইনজীবী হান্নান ভূঁইয়া। 

হান্নান ভূঁইয়া বলেন, জরিমানার টাকা জমা দেওয়ার জন্য সোনালী ব্যাংকের চালান কপি পূরণ করেছি। আশা করছি, আজকের মধ্যেই জরিমানার টাকা দিয়ে দিতে পারবো।

মামলার অন্য তিন আসামি হলেন- বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী ও জাতীয় সংসদের কর্মকর্তা আশরাফুল ইসলাম।

জাতীয় সংসদের স্পিকার থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করে চিকিৎসা ভাতার জন্য অর্থ বরাদ্দের অভিযোগে জমির উদ্দিন সরকারসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ২৮ ডিসেম্বর আগারগাঁও থানায় পৃথক পাঁচটি মামলা করে দুদক।

এরমধ্যে (১৪/২০১৯) মামলায় জমির উদ্দিনকে চিকিৎসা ভাতা হিসেবে নেওয়া ২৭ লাখ ৮৬ হাজার ৩৬৪ টাকা সরকারি কোষাগারে জরিমানা হিসেবে জমা দেওয়ার নির্দেশ দেন আদালত। এ মামলায় জরিমানার টাকা জমা দিলে বাকি চার মামলা থেকেও তিনি অব্যাহতি পাবেন বলে আদেশে উল্লেখ করেন বিচারক।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ