• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ০৯:৫৮:৪৯ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

০১:০১ পিএম, ১৭ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
বিএনপি

১০ ডিসেম্বর আমাদের চূড়ান্ত আন্দোলন নয় : মির্জা ফখরুল


বৃহঃস্পতিবার ১৭ই নভেম্বর ২০২২ দুপুর ০১:০১



১০ ডিসেম্বর আমাদের চূড়ান্ত আন্দোলন নয় : মির্জা ফখরুল

ছবি সংগৃহীত

বিএনপির ঢাকা বিভাগীয় ১০ডিসেম্বরের সমাবেশ নিয়ে আওয়ামী লীগ আতঙ্ক ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৭নভেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, ১০ ডিসেম্বরের সমাবেশ আমাদের চূড়ান্ত আন্দোলন নয়। সেখানে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। সরকার সব সময় দুঃস্বপ্ন দেখছে। এই বুঝি তাদের পতন হবে। তত্ত্ববধায়ক সরকার না দিলে আন্দোলনের পরে সরকার পালানোর পথ খুঁজে পাবে না। 

তিনি বলেন, শত বাধার পরেও বিএনপি কোথাও সহিংসতা করেনি। কিন্তু সরকার পরিকল্পিতভাবে সবখানে বাধা দিচ্ছে। সরকার বালখিল্য আচরণ করছে। আওয়ামী লীগের লোকেরা মাস্তানের মতো আচরণ করছে। আওয়ামী লীগ একটা গোয়েন্দা নির্ভর দলে পরিণত হয়েছে। 

তিনি আরও বলেন, হেফাজতের সঙ্গে যেমনটা করেছে সরকার এখন আর সেটা করতে পারবে না। 

মির্জা ফখরুল বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের চোখ খুলেছে। বাংলাদেশের ভোট ব্যবস্থা নিয়ে জাপানের রাষ্ট্রদূত সত্য কথা বলেছেন। আর সরকারের পায়ের নিচে মাটি না থাকায় তারা উল্টা পাল্টা কথা বলছে। 

তিনি বলেন, নতুন করে সরকার জঙ্গি ইস্যু তৈরী করতে চায়। সরকার এসব করে সাধারণ মানুষের উপর নির্যাতন করতে চায়। অগ্নি সন্ত্রাসের ইতিহাস পুরাটাই আওয়ামী লীগের। অগ্নি সন্ত্রাসের কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে সরকার। সরকার আমাদের গণতন্ত্রের ছবক দেয়। কিন্তু আমাদের কর্মসূচির আগে লিফলেট বিতরণেও হামলা করা হচ্ছে।

 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ