• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৬:৫১:৩০ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

মার্কিন প্রতিনিধি পরিষদে জয় পেল রিপাবলিকানরা


বৃহঃস্পতিবার ১৭ই নভেম্বর ২০২২ দুপুর ০১:২২



মার্কিন প্রতিনিধি পরিষদে জয় পেল রিপাবলিকানরা

ছবি সংগৃহীত

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে জয় পেয়েছে রিপাবলিকান পার্টি। মধ্যবর্তী নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতায় প্রয়োজনীয় ২১৮টি আসন নিশ্চিত করেছে লাল শিবির। খবর বার্তা সংস্থা এপির।

বুধবার ক্যালিফোর্নিয়ার একটি আসনে রিপাবলিকান প্রার্থী মাইক গার্সিয়ার জয়ের মধ্য দিয়ে ম্যাজিক ফিগারে পৌঁছায় দলটি। তবে প্রত্যাশা অনুযায়ী গড়তে পারেনি বড় ব্যবধান। এ পর্যন্ত ডেমোক্র্যাটদের দখলে গেছে ২০৯টি আসন।

এবার ন্যান্সি পেলোসির স্থলে হাউস স্পিকার হতে পারেন কংগ্রেসে রিপাবলিকান দলীয় নেতা কেভিন ম্যাককার্থি। মঙ্গলবার দলের পক্ষ থেকে প্রস্তাব করা হয় তার নাম।

এদিকে, প্রতিনিধি পরিষদে জয়ী রিপাবলিকান পার্টিকে অভিনন্দন জানিয়েছেন জো বাইডেন। রিপাবলিকান পার্টির জয়ের বিষয়টি নিশ্চিত হওয়ার পরে তিনি প্রতিনিধি পরিষদে দলটির শীর্ষ নেতা কেভিন ম্যাককার্থিকে অভিনন্দন জানিয়ে বলেছেন, শ্রমজীবী পরিবারের জন্য রিপাবলিকানদের সঙ্গে কাজ করতে প্রস্তুত তিনি।

হাউসে সংখ্যাগরিষ্ঠতার ফলে ডেমোক্র্যাটদের যেকোনো বিল আটকে দেয়ার সুযোগ পেলো রিপাবলিকানরা। এর আগে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর উচ্চকক্ষ সিনেটে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করে ডেমোক্র্যাটরা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ