• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১০:৫৮:০৫ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

জয় ছিনিয়ে নিয়ে তাক লাগালেন ডেমোক্রেট প্রার্থী ফ্যাটারম্যান


বৃহঃস্পতিবার ১০ই নভেম্বর ২০২২ দুপুর ০১:২৮



জয় ছিনিয়ে নিয়ে তাক লাগালেন ডেমোক্রেট প্রার্থী ফ্যাটারম্যান

ছবি : সংগৃহীত

তীব্র শারীরিক জটিলতা নিয়েও জয় ছিনিয়ে এনে তাক লাগালেন পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জন ফ্যাটারম্যান। মধ্যবর্তী নির্বাচনের প্রচারণাকালে স্ট্রোক করেন এ প্রার্থী। অংশ নিতে পারেননি কোনো প্রচারণা, বিতর্কে। এমন পরিস্থিতিতে তার এ বিজয় রিপাবলিকানদের প্রতি উচিত জবাব বলে মনে করা হচ্ছে।

জন ফ্যাটারম্যানের বিজয় নিশ্চিতের পর বাঁধ ভাঙা এ উল্লাস সমর্থকদের। মধ্যবর্তী নির্বাচনে পেনসিলভানিয়ার হাইপ্রোফাইল রিপাবলিকান প্রতিদ্বন্দ্বীকে পরাজিত করে সিনেট হয়েছেন তিনি। শারীরিক অসুস্থতা সত্ত্বেও তার এই বড় জয় উচ্ছ্বাসে যোগ করেছে আলাদা মাত্রা।

নির্বাচনী প্রচারণা চলাকালে হঠাৎ স্ট্রোক করেন ফ্যাটারম্যান। পুরোপুরি হারান শ্রবণ শক্তি। এতে করে শেষদিকের প্রচারণা চালানো তো দূরের কথা বিতর্কেও অংশ নিতে পারেননি এই প্রার্থী। তারপরেও তার জয়ে দারুণ উজ্জ্বীবিত ডেমোক্র্যাট শিবির।

এখনও শ্রবণ জটিলতায় ভুগছেন জন ফ্যাটারম্যান। কথা বুঝতে ব্যবহার করেন ক্লোজড ক্যাপশনিং টেকনোলজি। এমন অবস্থাতেই বিজয় উদযাপনে হাজির হন এ নেতা। জনগণের প্রতি প্রকাশ করেন কৃতজ্ঞতা।

জন ফ্যাটারম্যান বলেন, পুরো বিষয়টিই অপ্রত্যাশিত ছিল। ভাবিনি জিততে পারবো। দলের জন্যও এই বিজয় প্রয়োজন ছিল। প্রচারণার পুরোটা সময় সবার জন্যই ভীষণ চ্যালেঞ্জিং ছিল। পেনসিলভানিয়ার মানুষ আমার প্রতি আস্থা রেখেছেন। আমিও প্রতিটি কথা রাখার চেষ্টা করবো। ধন্যবাদ পেনসিলভানিয়া।

ফ্যাটারম্যানের প্রতিদ্বন্দ্বী ছিলেন জনপ্রিয় চিকিৎসক মেহমেত ও-জেড। তার পক্ষে সরাসরি প্রচারণা চালিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাই রিপাবলিকানদের একচেটিয়া বিজয়কে রুখে দেয়া ডেমোক্র্যাটদের প্রতি জনগণের আস্থার প্রকাশ বলে মনে করা হচ্ছে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ