• ঢাকা
  • |
  • শুক্রবার ১৮ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:৪৬:৪০ (02-Dec-2022)
  • - ৩৩° সে:

০৫:০০ পিএম, ১৩ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
অপরাধ
আইন-আদালত

সিএমএম কোর্টে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন জয়


রবিবার ১৩ই নভেম্বর ২০২২ বিকাল ০৫:০০



সিএমএম কোর্টে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন জয়

ফাইল ফটো

অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তাকে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় সাংবাদিক শফিক রেহমানসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দেন তিনি।

রোববার (১৩ নভেম্বর) ঢাকা চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক আরিফুজ্জামানের কোর্টে এই সাক্ষ্য গ্রহণ হয়। এদিন দুপুর ৩টা নাগাদ সিএমএম কোর্টে হাজির হন জয়। সাক্ষ্য প্রদান শেষে বিকেল ৪টায় আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন তিনি।

এর আগে, ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় সাংবাদিক শফিক রেহমানসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলার অভিযোগপত্রভুক্ত অন্য আসামিরা হলেন, সাংবাদিক মাহমুদুর রহমান, যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া ও জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন এবং তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার।

অভিযোগপত্র অনুযায়ী, ২০১১ সালে জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল। ২০১৬ সালের ১৬ এপ্রিল এ মামলায় সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়। পরে তিনি জামিনে ছাড়া পান।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ