• ঢাকা
  • |
  • শুক্রবার ২০শে মাঘ ১৪২৯ ভোর ০৫:৫৮:৪২ (03-Feb-2023)
  • - ৩৩° সে:

ক্যালিফোর্নিয়ায় বাড়িতে ঢুকে বন্দুকধারীর হামলা, শিশুসহ নিহত ৬


মঙ্গলবার ১৭ই জানুয়ারী ২০২৩ দুপুর ১২:৪৭



ক্যালিফোর্নিয়ায় বাড়িতে ঢুকে বন্দুকধারীর হামলা, শিশুসহ নিহত ৬

ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: 

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মধ্যাঞ্চলের টুলারে কাউন্টিতে স্থানীয় সময় সোমবার দিবাগত রাত সাড়ে ৩টায় একটি বাড়িতে ঢুকে বন্দুকধারীর করা এলোপাথাড়ি গুলিতে ছয় মাস বয়সী এক শিশু ও তার মাসহ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় ভবনের ভিতরে লুকিয়ে থাকায় হামলা থেকে বেঁচে যান দুইজন। এ ছাড়া এ ঘটনায় আহত কয়েকজনকে জরুরি চিকিৎসা দেয়া হচ্ছে। বিবিসি, এএফপি, এবিসি৩০ ডটকম 

টুলারে কাউন্টি শেরিফ অফিসের শেরিফ মাইক বউরেক্স জানান, সোমবার ভোররাতে দুজন বন্দুকধারী ওই বাড়িতে ঢুকে একাধিকবার গুলি করে। গুলির শব্দ শুনে পাশের বাড়ির এক ব্যক্তি পুলিশকে ফোনে বিষয়টি জানায়। এর সাত মিনিট পরেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে একজনের মরদেহ ঘরের দরজায় পড়ে আছে। আর বাকি তিনজনের মরদেহ ঘরের ভেতরে পড়েছিল। যাদের মধ্যে একজন সে সময় জীবিত ছিলেন। পরে হাসপাতালে নেয়ার পর তারও মৃত্যু হয়। এটা সাধারণ কোনো সহিংসতার ঘটনা নয়। হামলার শিকার পরিবারকে নিশানা করেই এই হামলা চালানো হয়েছে। 

শেরিফ মাইক বউরেক্স আরো জানান, এটি একটি পরিকল্পিত হামলা। যা গ্যাং ও মাদক সংশ্লিষ্ট সহিংসতার সঙ্গে সম্পর্কযুক্ত হতে পারে। কারণ গত সপ্তাহে মাদকের অনুসন্ধানে ওই বাড়িটিতে পুলিশ অভিযান পরিচালনা করেছিল। গুলির ঘটনায় জড়িত দুই বন্দুকধারীকে খোঁজা হচ্ছে জানিয়ে তিনি আরো বলেন, এ বিষয়ে আরো তথ্য আমার কাছে থাকলেও আপাতত তা জানানো যাচ্ছে না।

মার্কিন গবেষণা সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভের তথ্যানুসারে, ২০২১ সালের নভেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৬শ’র বেশি মানুষ নিহত হয়েছেন। সংস্থাটি বলছে, ২০২২ সাল হতে পারে যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনার দ্বিতীয় সর্বোচ্চ বছর।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ