• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:০৭:১৬ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

০৩:০৪ পিএম, ০৯ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
আওয়ামী লীগ

যুবলীগের সমাবেশ, শো-ডাউনের প্রস্তুতি নিচ্ছেন আলোচিত যুবনেতা সম্রাট


বুধবার ৯ই নভেম্বর ২০২২ বিকাল ০৩:০৪



যুবলীগের সমাবেশ, শো-ডাউনের প্রস্তুতি নিচ্ছেন আলোচিত যুবনেতা সম্রাট

ফাইল ফটো

আগামী ১১ নভেম্বর যুবলীগের প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ‘যুব মহাসমাবেশ’। সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাট বিশাল শোডাউন দিয়ে সেখানে যোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। সমাবেশ সফল করতে এরই মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় ফেস্টুন টানিয়ে নিজের উপস্থিতি জানান দিচ্ছেন তিনি। একই সঙ্গে কর্মী-সমর্থক ও যুবলীগের ওয়ার্ড পর্যায়ের নিষ্ক্রিয় হয়ে পড়া নেতাদের আবারও সক্রিয় করতে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন সম্রাট।

মঙ্গলবার (৮ নভেম্বর) রাজধানীর পল্টন-মতিঝিল, ওয়ারী-সূত্রাপুর, চকবাজার-লালবাগ, ধানমন্ডি, খিলগাঁও, সবুজবাগ, ডেমরা-যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুরসহ বিভিন্ন এলাকা ঘুরে রাস্তার মোড়ে, অলিগলিতে যুবলীগের প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী সফলের লক্ষ্যে নানা স্লোগানে যুবলীগের বহিষ্কৃত সাবেক সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের ফেস্টুন দেখা যায়।

উজ্জীবিত যুবলীগ নেতাকর্মীরা জানান, দুর্দিনের মাঠের ত্যাগী ও পরীক্ষিত কর্মী হয়ে তৃণমূলকে চাঙা করে আগেও আওয়ামী লীগের পাশে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের নেতা ইসমাইল চৌধুরী সম্রাট। শুধু তাই নয়, আওয়ামী লীগের ‘ঢাকা মহানগরীর’ অন্যতম স্তম্ভ ছিলেন।

ডিএসসিসি ৬৭ নম্বর ওয়াড যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহীদুজ্জামান আকাশ বলেন, “আবারও রাজপথ কাঁপবে সম্রাট ভাইয়ের পদচারণায়। এর আগেও স্মরণকালের সেরা আয়োজনের মধ্য দিয়ে ‘বিজয় সমাবেশ’ করে তার্ক লাগিয়ে দিয়েছিলেন তিনি। ওই বিশাল সমাবেশ পরিণত হয়েছিল জনসমুদ্রে।”

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের এক নেতা জানান, ১১ নভেম্বর ডাকা যুব মহাসমাবেশকে কেন্দ্র করে জেল থেকে মুক্তির পর রাজনীতিতে নিজের উপস্থিতি জানান দিতে প্রস্তুতি শুরু করেছেন সম্রাট। এ যুব মহাসমাবেশে বিশাল শোডাউন দিয়ে নেত্রীর নজর কাড়ার চেষ্টা করবেন তিনি।

যুবলীগ সূত্রে জানা গেছে, নিজের নাম দিয়ে টুপি-গেঞ্জি তৈরি করে কর্মী-সমর্থকদের নিয়ে মহাসমাবেশে উপস্থিত থাকবেন একসময়ের আলোচিত এ নেতা।

২০১৯ সালের সেপ্টেম্বরে দেশে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে টেন্ডারবাজি, চাঁদাবাজি, দুর্নীতি, অর্থপাচারসহ নানা অভিযোগের কারণে ইসমাইল চৌধুরী সম্রাটের নাম আলোচনা আসে। পরে ওই বছরের ৬ অক্টোবর তাকে গ্রেফতার করা হয় এবং একই দিন তাকে যুবলীগ থেকেও বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে করা মামলাগুলোতে তিনি বর্তমানে জামিনে আছেন।

প্রসঙ্গত, ১১ নভেম্বর যুবলীগের ‘যুব মহাসমাবেশ’-এ সারা দেশ থেকে ১০ লাখেরও বেশি লোক সমাগমের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। সমাবেশ ঘিরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানকে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়েছে। নির্মাণ করা হচ্ছে দৃষ্টিনন্দন সুবিশাল প্যান্ডেল। এছাড়া পুরো ঢাকা শহরের প্রধান প্রধান সড়কের পাশে জাতীয় পতাকার পাশাপাশি যুবলীগের পতাকা দিয়েও সাজানো হয়েছে বর্ণাঢ্যরূপে। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যোনে আয়োজিত এই যুব মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ