• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৪৯:৫০ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

বিশ্বনেতাদের সঙ্গে সাক্ষাতের পর কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর করোনা শনাক্ত


মঙ্গলবার ১৫ই নভেম্বর ২০২২ দুপুর ০২:৪৪



বিশ্বনেতাদের সঙ্গে সাক্ষাতের পর কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর করোনা শনাক্ত

ছবি : সংগৃহীত

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নমপেনে অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনস (আসিয়ান) সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ বিশ্বের আট নেতাকে স্বাগত জানানোর পরদিন তিনি করোনায় আক্রান্ত হন। বর্তমানে ইন্দোনেশিয়ায় অবস্থান করা সেন জি-২০ সম্মেলনে তার সব বৈঠক বাতিল করেছেন।

এক ফেসবুক পোস্টে কম্বোডিয়ান নেতা বলেন, সোমবার রাতে তিনি করোনা পজিটিভ হয়েছেন। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে ইন্দোনেশিয়ার চিকিৎসকরাও বিষয়টি নিশ্চিত করেছেন।

হুন সেন বলেন, নিরাপত্তার কারণে তিনি কম্বোডিয়ায় ফিরে যাবেন। জি-২০ সম্মেলনের পাশাপাশি ব্যাংককে এশিয়া-প্যাসিফিক ইকোনমিক কো-অপারেশন (এপেক) সম্মেলনে তার বৈঠকগুলো বাতিল করা হয়েছে।

তিনি বলেন, সৌভাগ্যবশত সোমবার বালিতে পৌঁছাতে আমার দেরি হয়েছিল। সেখানে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এবং অন্য নেতাদের সঙ্গে একটি নৈশভোজে অংশ নিতে পারেননি।

রোববার শেষ হওয়া এবারের আসিয়ান শীর্ষ সম্মেলনের আয়োজক দেশ ছিল কম্বোডিয়া। সম্মেলনে হুন সেন ব্যক্তিগতভাবে অনেক নেতার সঙ্গে সাক্ষাত করেছেন।

ফেসবুক পোস্টে কম্বোডিয়ার প্রেসিডেন্ট বলেন, ইন্দোনেশিয়ার আসার পর করোনা পরীক্ষা করলে তার পজিটিভ ধরা পড়ে। তবে তিনি কীভাবে আক্রান্ত হয়েছেন সে সম্পর্কে কোনো ধারণা নেই। শরীরে করোনার কোনো উপসর্গ নেই। তিনি অতিথিদের সঙ্গে দেখা করা ছাড়া অন্য সব কাজ চালিয়ে যাচ্ছেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ