• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা শ্রাবণ ১৪৩১ সন্ধ্যা ০৬:০১:২৪ (16-Jul-2024)
  • - ৩৩° সে:

কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই : প্রধানমন্ত্রী


রবিবার ৭ই জুলাই ২০২৪ দুপুর ০২:৫৮



ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে গেলো কয়েকদিন ধরে আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এনিয়ে সরকারের তরফ থেকে কোনো মন্তব্য না এলেও নজর ছিলো সংশ্লিষ্ট মহলের। এবার কথা বললেন স্বয়ং প্রধানমন্ত্রী। রোববার সকালে গণভবনে যুব মহিলা লিগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তব্য রাখেন সরকারপ্রধান। 

শেখ হাসিনা বলেন, কোটাপ্রথা বন্ধ করা হয়েছিল, কিন্তু বহাল হয়েছে হাইকোর্টের রায়ে। এখান শিক্ষার্থীরা পড়াশোনা বাদ দিয়ে আন্দোলনে নেমেছে, যার কোনো যৌক্তিকতা নেই। 

এসময় বিএনপি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন,  ক্ষমতায় থাকার সময় দলটি যেভাবে নিযার্তন করেছে তা নিন্দারও যোগ্য নয়। ভোট চুরির অপাবদে বিএনপি ২ বার ক্ষমতাচ্যুত হয়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। 

একই দিন, রাজধানীতে প্রেসিডেন্টস গার্ড রেজিমেন্টের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানেও বক্তব্য রাখেন সরকার প্রধান। এসময় তিনি বলেন, যারা এক সময়ে বাংলাদেশকে নিয়ে তাচ্ছিল্য করেছিল তারাই এখন বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে। আধুনিক জ্ঞান-প্রযুক্তি নির্ভর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয়ের কথা পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, কারো কাছে মাথা নত করে নয়, বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে চলবে।

সেনাবাহিনীর মত প্রেসিডেন্টস গার্ড রেজিমেন্টকেও অত্যাধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->