• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:৫৮:৩১ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

মালয়েশিয়ায় জাল ওয়ার্ক পারমিট বিক্রির অভিযোগে গ্রেফতার ৩ বাংলাদেশি


শুক্রবার ২রা ডিসেম্বর ২০২২ বিকাল ০৩:০৩



মালয়েশিয়ায় জাল ওয়ার্ক পারমিট বিক্রির অভিযোগে গ্রেফতার ৩ বাংলাদেশি

ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় বাংলাদেশিদের কাছে জাল ওয়ার্ক পারমিট বিক্রির অভিযোগে তিন বাংলাদেশিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। সেলাঙ্গর রাজ্যের রাজধানী শহর শাহ আলম থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

শাহ আলমের পুলিশ প্রধান ইকবাল ইব্রাহিম জানান, মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় শাহ আলমের ২৬ নম্বর সেকশনের কাম্পুং বারু হিকমে অভিযান চালিয়ে প্রথমে দুই সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়। তাদের বয়স ২০ থেকে ৩০ বছর।

তদন্তে জানা গেছে এই দুজন, গত তিন বছর ধরে গ্রেফতারকৃত ২ বাংলাদেশি মালয়েশিয়ায় বসবাস করে আসছেন। তারা হিকম গ্লেনমারি শিল্প এলাকায় কর্মরত। গত অক্টোবর থেকে জাল পারমিট তৈরি এবং বিক্রি শুরু করেন তারা। তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, একটি প্রিন্টিং মেশিন, তিনটি পাসপোর্ট, ১০টি অস্থায়ী চাকরির পাস এবং চারটি মোবাইল ফোনসহ বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে।

শাহ আলম পুলিশ প্রধান আরও জানান, এই দুজনকে গ্রেফতারের পর বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাতে ৩০ বছর বয়সী তাদের আরেক সহযোগী শাহ আলম জেলা সদরে এসে আত্মসমর্পণ করে। তবে তদন্তের স্বার্থে গ্রেফতারকৃতদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামার এক প্রতিবেদনে বলা হয়েছে, বিদেশি নাগরিকদের কাছে বিক্রি করা জাল পারমিটগুলো খুবই সহজলভ্য হয়ে উঠেছে। মাত্র ২০০ রিঙ্গিতেই পাওয়া যায় অবৈধ এসব জাল ওয়ার্ক পারমিট। আর এসব জাল পারমিটের গ্রাহকদের বেশিরভাগই বাংলাদেশি।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ