• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৩৩:৩৩ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

ইস্তাম্বুলে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন নারী আটক


সোমবার ১৪ই নভেম্বর ২০২২ দুপুর ১২:৪১



ইস্তাম্বুলে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন নারী আটক

ছবি : সংগৃহীত

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে ভয়াবহ বিফোরণের ঘটনায় সন্দেহভাজন এক নারীকে আটক করা হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়লু জানিয়েছেন, যে নারী বিস্ফোরণ ঘটিয়েছিল তাকে নিরাপত্তা হেফাজতে নেয়া হয়েছে।

বিস্ফোরণের ঘটনায় নিষিদ্ধ কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) দায়ী করে তিনি বলেছেন, আমাদের ধারণা হচ্ছে সন্ত্রাসী হামলা চালানো ওই নারী উত্তর সিরিয়ার আইন আল-আরব থেকে এসেছে। যারা এই জঘন্য সন্ত্রাসী হামলার জন্য দায়ী, তাদের বিরুদ্ধে প্রতিশোধ নেয়া হবে। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।    

 রোববার এ হামলার ঘটনাকে তুরস্কের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান। ইন্দোনেশিয়ায় জি-টুয়েন্টি সম্মেলনে যোগ দিতে যাওয়ার আগে বিমানবন্দরে তিনি জানান, বিস্ফোরণের ঘটনায় যে প্রাথমিক তথ্য পাওয়া গেছে তাতে জানা গেছে এ হামলায় এক নারী জড়িত।

  এ বিষয়ে দেশটির আইনমন্ত্রী বেকির বোজদাগ সাংবাদিকদের বলেছেন, ওই নারীকে একটি ব্যাগসহ ৪০ মিনিটেরও বেশি সময় ধরে ইস্তিকলাল অ্যাভিনিউর একটি বেঞ্চে বসে থাকতে দেখা গেছে। সেখান থেকে উঠে যাওয়ার কয়েক মিনিট পরই বিস্ফোরণটি ঘটে।

 তিনি আরও বলেন, দুই উপায়ে বিস্ফোরণ ঘটতে পারে। সেটি হচ্ছে ব্যাগে কোনোভাবে টাইম সেট করে রাখা ছিল অথবা দূর থেকে এটি বিস্ফোরণ ঘটানো হয়। এদিকে ওই সন্দেহভাজন নারীর ছবি পেয়েছে আল-জাজিরা। তবে স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়লু ওই নারী সম্পর্কে কোনো বিস্তারিত তথ্য দেননি। 

রোববার (১৩ নভেম্বর) ইস্তাম্বুলের ইস্তিকলাল অ্যাভিনিউর ব্যস্ত এলাকায় বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ