• ঢাকা
  • |
  • শুক্রবার ২১শে মাঘ ১৪২৯ সকাল ০৬:২৯:০৬ (03-Feb-2023)
  • - ৩৩° সে:

গ্লেন ফিলিপসে ম্লান ফখরের সেঞ্চুরি, কিউইদের সিরিজ জয়


শনিবার ১৪ই জানুয়ারী ২০২৩ দুপুর ০২:৪৬



গ্লেন ফিলিপসে ম্লান ফখরের সেঞ্চুরি, কিউইদের সিরিজ জয়

ছবি : সংগৃহীত

স্পোর্টস ডেস্ক :

পাকিস্তান-নিউজল্যান্ড ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে গ্লেন ফিলিপসের বিস্ফোরক ব্যাটিংয়ে পাকিস্তানকে ২ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। আর এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে কিউইরা।

করাচি স্টেডিয়ামে এদিন টস জিতে ব্যাট করতে নেমে প্রথমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তানের টপ অর্ডার। রানের খাতা খোলার আগেই ফেরেন শান মাসুদ। খুব একটা সুবিধা করতে পারেননি অধিনায়ক বাবর আজমও। স্কোরবোর্ডে ৪ রান যোগ করে বাবর আউট হন মাইকেল ব্রেসওয়েলের বলে। তবে একপাশে দৃঢ়ভাবে টিকে থাকেন ফখর জামান। তাকে সঙ্গ দিয়ে ১৫৪ রানের পার্টনারশিপ গড়ে তোলেন মোহাম্মদ রিজওয়ান। ব্যক্তিগত ৭৭ রান তুলে ইশ সোধির শিকার হন রিজওয়ান। আর নিজের শতক তুলে রান আউট হন ফখর। এরপর হারিস সোহাইলের ২২ ও আগা সালমানের ৪৫ রানের উপর ভর করে কিউইদের ২৮১ রানের টার্গেট দেয় পাকিস্তান। ৩টি উইকেট তুলে নেন টিম সাউদি।

জবাবে ফিন অ্যালেন ও ডেভন কনওয়ের ব্যাটে ভালো শুরু পায় নিউজিল্যান্ড। ব্যক্তিগত ২৫ রান তুলে সাজঘরে ফেরেন অ্যালেন। হাফ সেঞ্চুরি করার পর আগা সালমানের বলে কাটা পড়েন কনওয়েও। কেন উইলিয়ামসন করেন ৫৩ রান। তার আগে ও পরে দ্রুতই ড্যারিল মিচেল ও মাইকেল ব্রেসওয়েলও সাজঘরে ফিরলে ব্যাকফুটে চলে যায় কিউইরা। তবে, পাকিস্তানকে হতাশায় ডুবিয়ে গ্লেন ফিলিপস খেলেন ৪২ বলে অপরাজিত ৬৩ রানের এক বিধ্বংসী ইনিংস। ৪টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে সাজানো এই ইনিংসে ভর করেই ১১ বল ও ২ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌছে যায় কিউইরা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ