• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ০৯:৪৫:১২ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাদালের বিদায়


বুধবার ১৮ই জানুয়ারী ২০২৩ বিকাল ০৩:৩০



অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাদালের বিদায়

ছবি সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: 

অস্ট্রেলিয়ান ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। কিন্তু তাকে থামতে হলো দ্বিতীয় রাউন্ডেই। ২৩তম গ্র্যান্ড স্লামের লক্ষ্যে নেমে স্প্যানিশ তারকা হেরে গেছেন ৬৩তম র‌্যাংকিংধারী আমেরিকান ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে। 

রড লেভার অ্যারেনায় ৪-৬, ৪-৬, ৫-৭ গেমে সরাসরি সেটে হেরে গেছেন নাদাল। দুই ঘণ্টা ৩২ মিনিটের লড়াইয়ে ইনজুরির অস্বস্তি নিয়ে লড়াই করে গেছেন তিনি। 

এনিয়ে কোনও আমেরিকানের কাছে চতুর্থ হার মানলেন নাদাল। এর আগে গত বছর ইউএস ওপেনের শেষ ষোলোতে ফ্রাঙ্কেস টিয়াফো, প্যারিস মাস্টার্স শেষ ৩২ এ টমি পল ও এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসের গ্রুপ পর্বে টেলর ফ্রিটজের কাছে হেরে যান। 

শুরু থেকে ভুগতে দেখা গেছে নাদালকে। হিপে অস্বস্তিবোধ করছিলেন তিনি। দ্বিতীয় সেটে মেডিক্যাল টাইমআউটে চিকিৎসা নেন। 

২০১৬ সালের অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম রাউন্ডের পর এই প্রথমবার টুর্নামেন্ট থেকে তাড়াতাড়ি বিদায় নিলেন নাদাল। ২০২০ সালের ফ্রেঞ্চ ওপেনে হারের শোধ তুলে তৃতীয় রাউন্ডে উঠে গেলেন ম্যাকেঞ্জি। 

নাদালের হারের পর তার স্ত্রী মারিয়া ফ্রাঙ্কিস্কা পেরেলো চোখের পানি ধরে রাখতে পারেননি। পুরো গ্যালারিতে ছিল বিষাদের ছায়া। 

ম্যাকেঞ্জি লাগাম টেনে উচ্ছ্বাস প্রকাশ করেন এবং নাদালের প্রশংসা ঝরেছে তার কণ্ঠ থেকে, ‘সে কখনও হাল ছাড়ে না, তাই তার মতো খেলোয়াড়ের বিপক্ষে লড়াই করা সবসময় কঠিন।’ 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ