• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:৪৮:০৫ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

শেষ হলো বেলজিয়ামের ‘মার্তিনেজ অধ্যায়’


শুক্রবার ২রা ডিসেম্বর ২০২২ বিকাল ০৩:২৪



শেষ হলো বেলজিয়ামের ‘মার্তিনেজ অধ্যায়’

ছবি : সংগৃহীত

ক্রোয়েশিয়ার সাথে ড্র করে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর বেলজিয়ামের ম্যানেজারের পদ থেকে ইস্তফা দিয়েছেন রবার্তো মার্তিনেজ। গত ছয় বছর বেলজিয়ামের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন তিনি।

ক্রোয়েশিয়ার সাথে ড্র’র পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মার্তিনেজ বলেন, এটাই বেলজিয়াম জাতীয় দলের সাথে আমার শেষ ম্যাচ ছিল। খেলোয়াড়দের জন্য এটা যতোটা আবেগের, তেমনি আমার জন্যও। আমরা গ্রুপ স্টেজে বাদ পড়েছি; আমরা যদি বিশ্বকাপ জিততামও তবুও এটাই ছেলেদের সাথে আমার শেষ যাত্রাই হতো। এটা মেনে নেয়ার সময় এখন হয়েছে যে আজকের এই ম্যাচই একসাথে আমাদের শেষ ম্যাচ।

কখন এমন সিদ্ধান্ত নিয়েছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মার্তিনেজ বলেন, বিশ্বকাপের শুরুতেই এ সিদ্ধান্ত নিয়েছি। আমি সবসময়ই দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করতে পছন্দ করি। আমি বিশ্বাস করি, এই পরিকল্পনাগুলো নিয়ে সামনে আমাদের আরও কাজ করতে হবে। ২০১৮ সাল থেকেই আমার সামনে সুযোগ ছিল বেলজিয়াম কোচের চাকরি ছেড়ে ক্লাব পর্যায়ে কাজ করার। কিন্তু, আমি সবসময়ই আমার দলের প্রতি বিশ্বস্ত থাকতে চেয়েছি। আর আমি মোটেও পদত্যাগ করছি না। আমাদের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। আর এটাই আমাদের পরিকল্পনা ছিল।

মার্তিনেজ আরও বলেন- দেখুন, বিশ্বকাপ খেলতে আসলে আপনাকে গ্রুপ স্টেজে তিনটি ম্যাচ খেলতে হবে। কিন্তু, আমরা খেলার মতো খেলা খেলেছি মাত্র একটি ম্যাচে। বাকি দুই ম্যাচে ছেলেরা আমাদের স্বভাবসুলভ খেলা দেখাতে পারেনি। আমরা পুরোটা সময় শুধু বাদ পড়ে যাওয়ার আশঙ্কা করেছি। মরক্কোর কাছে পরাজয়ের কথা তো আমরা ভাবিইনি।

প্রসঙ্গত, বেলজিয়াম ফুটবলের সোনালি প্রজন্মের ম্যানেজার রবার্তো মার্তিনেজ ২০১৬ সালে দায়িত্ব নেন। তার অধীনে থাকা বেলজিয়াম নিজেদের ইতিহাসের সেরা সাফল্য পেয়েছিল ২০১৮ রাশিয়া বিশ্বকাপে; সেবার তৃতীয় হয়েছিলো বেলজিয়ানরা। আর, ২০২০ এর ইউরোতে কোয়ার্টার ফাইনালে ইতালির কাছে হেরে বিদায় নেন ডি ব্রুইনারা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ