• ঢাকা
  • |
  • শুক্রবার ১১ই ফাল্গুন ১৪৩০ সকাল ১০:৫৭:৪২ (23-Feb-2024)
  • - ৩৩° সে:

রাজধানীর কাফরুলে হাতবোমাসহ আটক ২


বৃহঃস্পতিবার ১৮ই জানুয়ারী ২০২৪ সকাল ১১:১৬



রাজধানীর কাফরুলে হাতবোমাসহ আটক ২

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

রাজধানীর কাফরুল এলাকা থেকে হাতবোমাসহ শফিকুল ইসলাম ও রিপন শেখ নামের দুই ব্যক্তিকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। নাশকতার জন্য এসব বিস্ফোরক জড়ো করা হচ্ছিল বলে প্রাথমিকভাবে জানিয়েছে গোয়েন্দা কর্মকর্তারা। 

বুধবার (১৭ জানুয়ারি) মধ্যরাতে উত্তর কাফরুলের মোমিন স্মরনীতে অভিযান চালায় গোয়েন্দা লালবাগ বিভাগ। তাদের কাছে তথ্য ছিল, এ বাড়ির দুই ব্যক্তির কাছে বিস্ফোরক রয়েছে। যা নাশকতার জন্য মজুদ করা হচ্ছিল। 

প্রথমে তাদের আটক করে তাদের দেয়া তথ্য মতে দুটি হাতবোমা উদ্ধারের দাবী করেন গোয়েন্দা কর্মকর্তারা। পরে ঘটনাস্থলে উপস্থিত হয় বোম ডিস্পোজাল ইউনিট। তারা জানান, বেশ শক্তিশালী ছিলো উদ্ধারকৃত বোমা দুটি। 

ঘটনাস্থল থেকে সামান্য দূরেই বিস্ফোরন ঘটানো হয় হাতবোমাগুলোর। কর্মকর্তারা জানান, আটককৃত ব্যক্তিরা পেশায় রাজমিস্ত্রি। পাবনা থেকে ঢাকায় এসেছেন। 

বোম্ব ডিস্পোজাল ইউনিটের পরিদর্শক মোদাচ্ছের কায়সার বলেন, ইতোপূর্বে এই ধরনের যেসব বোমা আমরা উদ্ধার করেছি সবগুলোর মধ্যেই উচ্চমাত্রার বিস্ফোরক পেয়েছি। এগুলোর মধ্যেই উচ্চমাত্রার বিস্ফোরক ছিল। 

ডিএমপির ডিবির এডিসি (লালবাগ বিভাগ) ইয়াসির আরাফাত বলেন, তারা একজন নেতার নির্দেশে নাশকতার জন্য এগুলো মজুদ করছিল। তবে নিরাপত্তার স্বার্থে নাম বলেননি তিনি। বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

মন্তব্য করুনঃ