• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:৫৫:৫৩ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

ডাগআউটে হতাশ লুকাকুর ভাঙচুর


শুক্রবার ২রা ডিসেম্বর ২০২২ বিকাল ০৩:২১



ডাগআউটে হতাশ লুকাকুর ভাঙচুর

ছবি : সংগৃহীত

ক্রোয়েশিয়ার সাথে গোলশূন্য ড্র করে বিশ্বকাপ থেকেই এরইমধ্যে বাদ পড়েছে বেলজিয়াম। তবে, ম্যাচ শেষে নতুন করে আলোচনার জন্ম দিয়েছেন বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। বিশ্বকাপ থেকে বাদ পড়ার হতাশায় ম্যাচ শেষে ডাগআউটের প্লেক্সিগ্লাস ভেঙে ফেলেছেন এ বেলজিয়ান স্ট্রাইকার।

ফিফা র‍্যাঙ্কিংয়ের ২য় স্থানে থাকা ও তৃতীয় স্থানে থেকে রাশিয়া বিশ্বকাপ শেষ করা বেলজিয়ামকে ভাবা হচ্ছিলো এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট। কিন্তু, কাতারে খেলতে গিয়ে হতাশাজনকভাবে গ্রুপ স্টেজেই বাদ পড়লো রেড ডেভিলরা।

ম্যাচ শেষে সাইড লাইনে অ্যাসিস্ট্যান্ট কোচ থিয়েরি অঁরির কাছে এসে কান্নায় ভেঙে পড়েন লুকাকু। এ সময় মাথায় হাত বুলিয়ে তাকে সান্ত্বনা দিচ্ছিলেন অঁরি। কিন্তু, লুকাকু মেজাজ হারিয়ে ফেলেন ডাগআউটের কাছে গিয়ে। এ সময় এক ঘুষিতে ভেঙে ফেলেন ডাগআউটের প্লেক্সিগ্লাস।

এদিকে, এভাবে বিশ্বকাপ শেষ হওয়ার দায় শুধুমাত্র লুকাকুকে দিতে নারাজ কোচ রবার্তো মার্তিনেজ। ম্যাচ শেষ হওয়া সংবাদ বিবৃতিতে মার্তিনেজ বলেন, গত আগস্টের পর থেকে এ পর্যন্ত ও মাত্র ৩১ মিনিট খেলার সুযোগ পেয়েছে। আর ও পুরোপুরি ফিটও ছিল না।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বাঁচা-মরার লড়াইয়ে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলতে নেমে লুকাকু অন্তত তিনটি সুযোগ পেয়েছিলেন গোল দেয়ার; কিন্তু সেগুলোর একটিকেও কাজে লাগাতে পারেননি তিনি।

গোল দেয়ার প্রথম সুযোগটি লুকাকু পেয়েছিলেন ম্যাচের ৬৩ মিনিটে। ডি বক্সের ভেতরে ডানপায়ে শট নেন তিনি; গোলরক্ষকও ছিলেন না জায়গামতো। কিন্তু, বল সে দফা জালে না জড়িয়ে গোলবারে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়।

ম্যাচের ৯০ মিনিটে গোল দেয়ার দ্বিতীয় সুযোগটি মিস করেন লুকাকু। উইঙ্গার থ্রোগান হ্যাজার্ডের দেয়া বল বুকে এসে লাগে লুকাকুর। এরপর, গোলমুখে না গিয়ে বল চলে যাচ্ছিলো লাইনের দিকে। সেখান থেকেই বল ক্লিয়ার করেন কোয়েশিয়ান ডিফেন্ডার লিভাকোভিচ।

দ্বিতীয়ার্ধের শেষে অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে পাওয়া গোল করার শেষ সুযোগটি হাতছাড়া করেন লুকাকু। ডি বক্সের ভেতরে বেশ সুবিধাজনক স্থানে বল পেয়েছিলেন লুকাকু। কিন্তু, তাকে সে দফা নিরস্ত করেন ক্রোয়াট ডিফেন্ডার জসকো ভার্দিওল।

প্রসঙ্গত, বেলজিয়ামের জার্সি গায়ে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলের রেকর্ড রয়েছে লুকাকুর। রেড ডেভিলদের জার্সি গায়ে এ পর্যন্ত ১০১ ম্যাচ খেলে ৬৮টি গোল দিয়েছেন লুকাকু।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ