• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৭:২৩:০৮ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

যে কারণে এক ফ্রেমে মেসি-রোনালদো


রবিবার ২০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৫২



যে কারণে এক ফ্রেমে মেসি-রোনালদো

ছবি : সংগৃহীত

আর মাত্র কয়েক ঘণ্টা পরই পর্দা উঠছে কাতার বিশ্বকাপের। তবে তার আগে একটি ছবি ইন্টারনেটে বেশ ভাইরাল হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে আর্জেন্টাইন মহাতারকা মেসি এবং পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো প্রায় এক সময়েই একটি ছবি পোস্ট করেছেন, যা দেখে উচ্ছ্বাস প্রকাশ করছেন দুজনের সমর্থকরা। তবে কেন এমন ছবি পোস্ট করেছেন দুজনই, তা-ও আবার একই সময়ে?

শনিবার রাতে দুজন যে ছবিটি প্রকাশ করেছেন তাতে দেখা যাচ্ছে, রোনালদোর হাত মাথায় এবং মেসির হাতে গালে। দুজনেই চিন্তামগ্ন হয়ে দাবা খেলছেন। তবে খেলাটা কোনো দাবার বোর্ডে হচ্ছে না, হচ্ছে দাবার বোর্ডের ডিজাইনে বানানো একটি স্যুটকেসের ওপর।

এমন ছবির মাধ্যমে তারা একজন আরেকজনের প্রতিদ্বন্দ্বী করছেন তা ভাবলে ভুল হবে। কারণ, এই ছবিটি তোলা হয়েছে মূলত বিখ্যাত ফরাসি ফ্যাশন হাউস লুই ভিটনের বিজ্ঞাপনী প্রচারণার জন্য। ফ্যাশন হাউসটি তাদের ব্যাগের প্রচারণার জন্য মেসি ও রোনালদোকে একই ফ্রেমে বেঁধেছে। আমেরিকান ফটোগ্রাফার অ্যানি লেইবোভিটজের ক্যামেরায় তোলা ছবিতে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ফুটবল কিংবদন্তিকে দাবা খেলায় মগ্ন দেখা যাচ্ছে।

ফরাসি ফ্যাশন হাউস লুই ভিটন মূলত তাদের চামড়ার তৈরি ব্যাগ, জুতো, অলংকার ও অন্যান্য সামগ্রীর জন্য বিশ্বজুড়ে খ্যাত। ফ্যাশন হাউসটি এর আগেও পেলে-ম্যারাডোনা-জিদানকে একসঙ্গে করে বিজ্ঞাপন বানিয়ে চমকে দিয়েছিল পুরো বিশ্বকে।

ছবিটি পোস্ট করা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে মেসি ও রোনালদো দুজনেরই অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে। শুধু তাই নয়, দুই মহারথীর পোস্টে ব্যবহৃত হয়েছে একই ক্যাপশন। ছবির ক্যাপশনে বলা হয়েছে: ‘বিজয় তো মনের এক অবস্থা। ঐতিহ্যবাহী হাতে নির্মিত ট্রাঙ্কের ছবিটি লুইস ভুইটনের জন্য তুলেছেন অ্যানি লেইবোভিটজ।

সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তের মধ্যে ভাইরাল হওয়া এ ছবিটিকে ফুটবল বিশ্লেষকরা বছরের সবচেয়ে আইকনিক ছবি হিসেবে উল্লেখ করেছেন। কেউ কেউ তো আবার বলছেন, এটা শতাব্দীর সেরা ছবি।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ