• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১০:৩৭:১০ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

০১:৪৩ পিএম, ১২ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
আওয়ামী লীগ
প্রধানমন্ত্রী কর্নার

বাংলাদেশে কোনো দুর্ভিক্ষ হবে না: প্রধানমন্ত্রী


শনিবার ১২ই নভেম্বর ২০২২ দুপুর ০১:৪৩



বাংলাদেশে কোনো দুর্ভিক্ষ হবে না: প্রধানমন্ত্রী

ছবি : সংগৃহীত

সারাবিশ্বে যেখানে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা গেলেও, বাংলাদেশে ইনশাআল্লাহ কোনো দুর্ভিক্ষ হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এ জন্য যুবলীগের প্রতিটা নেতাকর্মীকে নিজ নিজ অনাবাদী জমিতে চাষ নিশ্চিত করতে বলা হয়েছে। 

শুক্রবার (১১ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগ আয়োজিত মহাসমাবেশে এসব কথা বলেন তিনি। 

সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের যুব মহাসমাবেশে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দুপুরে সমাবেশের সূচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী যখন সমাবেশ মঞ্চে আসেন তখন লাখো নেতাকর্মী তাকে স্বাগত জানায়। প্রধানমন্ত্রীও হাত নেড়ে শুভেচ্ছা জানান উপস্থিত জনতার প্রতি।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপির অনেক নেতা এই সরকারের বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের কথা বলে। অথচ তারেক রহমানের শাস্তি হয়েছে এই অপরাধেই। খুনের শাস্তিও তার ঘাড়ে। আরেকজন এতিমের টাকা মেরে খেয়ে পাচ্ছে শাস্তি। দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন অনেকে সরকারের সমালোচনা করছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী তাদের কথায় বিভ্রান্ত না হতে দেশের মানুষের প্রতি আহ্বান জানান।

বক্তব্যে সম্প্রতি সবচেয়ে বেশি আলোচিত রিজার্ভের টাকা নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী। জানান, রিজার্ভের টাকা দেশের জনগণের কল্যাণেই ব্যবহার করা হয়েছে। তিনি বলেন, আট বিলিয়ন ডলার কাজে লাগানো হয়েছে। বিমানকে ঋণ দিয়েছি। পায়রা নদীর ড্রেজিং নিজেদের টাকায় করেছি। নিজের টাকায় করেছি; এ জন্য অন্যকে সুদ দিতে হচ্ছে না।

প্রধানমন্ত্রী বলেন, দেশ গড়ার কাজে যুবকদের মনোযোগী হতে হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদে কেউ যেন না জড়ায় সে জন্য যুবকদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, বাংলাদেশের এই অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ