• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:০৪:০২ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

বিশ্বকাপে নিজেকে উজাড় করে দেবো: নেইমার


শনিবার ১২ই নভেম্বর ২০২২ দুপুর ০২:৪৮



বিশ্বকাপে নিজেকে উজাড় করে দেবো: নেইমার

ছবি : সংগৃহীত

বিশ্বকাপে নিজেকে উজাড় করে দেয়ার কথা জানালেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

আর মাত্র ৮ দিন বাদেই শুরু হতে যাচ্ছে ফুটবলে সবচেয়ে বড় আসর ফিফা বিশ্বকাপ। কাতারে অনুষ্ঠিত এবারের আসরে চূড়ান্ত দলও ঘোষণা করা শুরু করেছে দলগুলো। প্রতিবারের মতো এবারের আসরেও অন্যতম ফেভারিট দল হিসেবে রয়েছে সর্বোচ্চ ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। দলের সেরা খেলোয়াড় নেইমারও প্রস্তুত নিজেকে উজাড় করে দিয়ে ২০ বছর পর ব্রাজিলকে বিশ্বসেরা আসনে ফেরাতে।

সম্প্রতি ব্লিচার রিপোর্টকে দেয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, আমি এমনভাবে খেলতে যাচ্ছি যেন এটাই আমার শেষ বিশ্বকাপ। আমি আমার বাবাকে এটা প্রায়ই বলে থাকি কারণ, আমরা জানি না কী হবে। আমি নিশ্চয়তা দিতে পারছি না যে আমি আরেকটি বিশ্বকাপ খেলবো। হয়তো আমি খেলতে পারবো, হয়তো পারবো না; তা নির্ভর করে পরবর্তী ম্যানেজার আমাকে পছন্দ করেন কিনা।

নেইমার আরও বলেন, আমি এই বিশ্বকাপ খেলতে চাই। আমি এই বিশ্বকাপে নিজেকে উৎসর্গ করতে চাই কারণ, আমি মনে করি আমাদের অনেক দূর যাওয়ার সম্ভাবনা আছে।

দলের সামর্থ্য নিয়ে নেইমার বলেন, অভিজ্ঞ আর তারুণ্যে গড়া এই দলটার সামর্থ্য আছে যেকোনো দলকে হারানোর। আমরা যেকোনো দলের বিপক্ষে খেলতে প্রস্তুত। আমি মনে করি এবারই সুযোগ দেশবাসীকে বিশ্বকাপ উপহার দেয়ার।

প্যারিস সেন্ট জার্মেইর হয়ে চলতি মৌসুমে নেইমার রয়েছেন তার সেরা ফর্মে। ১৩ ম্যাচে ১১ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৯ গোল। পরিসংখ্যানই বলে দেয় বিশ্বকাপে নিজের সেরাটা দিতে কতটা প্রস্তুত এ ব্রাজিলিয়ান তারকা। ইনজুরির কারণে গত মৌসুমে প্রায়ই অনিয়মিত হয়ে পড়েছিলেন এই মহাতারকা। তবে বিশ্বকাপের আগে নিজেকে সম্পূর্ণ ফিট রেখেছেন নেইমার।

গ্রুপ জি’তে শুক্রবার (২৫ নভেম্বর) সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ অভিযান শুরু করবে সেলেসাওরা। গ্রুপে বাকি দুই দল ক্যামেরুন ও সুইজারল্যান্ড।

মন্তব্য করুনঃ