• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১১:৪৪:৩৬ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

স্কিন ক্যানসারে আক্রান্ত ম্যানুয়েল নুয়্যার


বৃহঃস্পতিবার ৩রা নভেম্বর ২০২২ দুপুর ১২:১৮



স্কিন ক্যানসারে আক্রান্ত ম্যানুয়েল নুয়্যার

ছবি : সংগৃহীত

স্কিন ক্যানসারে আক্রান্ত হয়েছেন বায়ার্ন মিউনিখের জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নুয়্যার। তার মুখে ক্যানসার ধরা পড়েছে। এক ভিডিও বার্তার মাধ্যমে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন জার্মানির হয়ে বিশ্বকাপ জেতা এই গোলরক্ষক।

আর কয়েক দিন পরেই শুরু হবে কাতার বিশ্বকাপ। তার আগেই একের পর এক দুঃসংবাদ আছড়ে পড়ছে ফুটবল বিশ্বে। বিশ্বকাপের আগে বেশ কিছু খেলোয়াড় ইনজুরির কারণে ছিটকে গেছেন। তবে এবার এক বড় দুঃসংবাদ দিলেন ২০১৪ সালে জার্মানিকে বিশ্বকাপ জেতানো গোলরক্ষক ম্যানুয়েল নুয়্যার।

বুধবার (২ নভেম্বর) এক ভিডিও বার্তায় নুয়্যার জানান, তার মুখের স্কিনে ক্যানসার ধরা পড়েছে। তবে এর কারণে বিশ্বকাপ মিস করবেন না বলেও জানিয়েছেন তিনি। এই ক্যানসার থেকে মুক্তির জন্য তার মুখে তিনবার সার্জারি করাতে হবে।

এক ভিডিও বার্তায় নুয়্যার বলেন, ‘আমরা যেহেতু সবসময় অনুশীলন ও খেলার মধ্যে থাকি। আবার ছুটি পেলে ঘুরতে যাই। সেটাও বাইরে থাকা। সেজন্য আমাদের সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষার জন্য আধুনিক ফিল্টার ব্যবহার করা উচিত।’

চলতি বছরের অক্টোবরের শুরুতে বুন্দেসলিগার একটি ম্যাচে কাঁধে চোট পান নুয়্যার। তখন থেকেই মাঠের বাইরে রয়েছেন ৩৬ বছর বয়সী এই গোলরক্ষক। এর মধ্যেই ক্লাবের অনুশীলনে যোগ দেয়ার কথা জানিয়েছেন তিনি। বিশ্বকাপের আগে তার সম্পূর্ণ ফিট হওয়া নিয়েও আশাহত জার্মানির অধিনায়ক।

কাতার বিশ্বকাপে 'ই' গ্রুপে পড়েছে জার্মানি। সেখানে তাদের প্রতিপক্ষ স্পেন, জাপান এবং কোস্টারিকা। ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে জার্মানি। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ