• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১০:৩৮:০৬ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

চ্যাম্পিয়ন্স লীগে নানা নাটকীয়তা শেষে জয় পেয়েছে বড় দলগুলো


বৃহঃস্পতিবার ৩রা নভেম্বর ২০২২ দুপুর ১২:১১



চ্যাম্পিয়ন্স লীগে নানা নাটকীয়তা শেষে জয় পেয়েছে বড় দলগুলো

ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লীগে জয় পেয়েছে বড় দলগুলো। নানা নাটকীয়তা শেষে ম্যানসিটি, বেনফিকা, রিয়াল মাদ্রিদ ও পিএসজি নিজেদের জয় নিশ্চিত করেছে।

ইউসিএলে টানা দুই ম্যাচ পর জয়ে ফিরলো ম্যানচেস্টার সিটি। আগেই শেষ ষোলো নিশ্চিত হওয়া ম্যানসিটি এদিন সেভিয়াকে হারিয়েছে ৩-১ গোলে।

এদিন, নিজেদের মাঠে প্রথমার্ধে পিছিয়ে পড়ে সিটিজেনরা। ৩১ মিনিটে সেভিয়াকে লিড এনে দেন রাফা মির। কিন্তু দ্বিতীয়ার্ধে অসাধারণ ফুটবলে কামব্যাক করে সিটিজেনরা। দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে সমতায় ফেরে সিটি। দুরূহ কোণ থেকে লুইসের করা গোলে সমতায় ফেরে তারা। আর এর মাধ্যমে দলটির ২৬৭ মিনিটের গোলক্ষরা কাটে। ম্যাচের ৭৩ মিনিটে আলভারেসের গোলে এগিয়ে যায় গার্দিওলার দল। আর ৮৩ মিনিটে রিয়াদ মাহরেজ গোল করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

এদিকে, সেলটিককে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। আগেই শেষ ষোলো নিশ্চিত করা রিয়াল গ্রুপ চ্যাম্পিয়ন হলো এই ম্যাচে জয়ের মাধ্যমে।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন লুকা মদ্রিচ। ২১ মিনিটে আবারও পাওয়া পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান সেনসেশন রদ্রিগো। ৫১ মিনিটে অ্যাসেনসিওর দেয়া গোলে ৩-০ তে এগিয়ে যায় রিয়াল।

আর, এর ঠিক ১০ মিনিট পরেই গোল করেন ভিনিসিয়াস জুনিয়র। এর কিছুক্ষণের মধ্যেই দূর থেকে নেয়া এক শটে লক্ষ্যভেদ করেন ভালভারদে। ৮৪ মিনিটে সেলটিক ব্যবধান কমাানো ছাড়া কিছুই করার ছিলো না। ফলে, ৫-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

আরেক ম্যাচে ইউভেন্টাসকে ২-১ গোলে হারিয়েও গ্রুপ সেরা হওয়া হলো না পিএসজির। অনেক নাটকীয়তা শেষে গ্রুপ সেরা হয়েছে বেনফিকা। এদিন, ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। কিলিয়ান এমবাপ্পে লিড এনে দেন তার দলকে। আর ৩৯ মিনিটে লিওনার্দো বনুচ্চির গোলে সমতায় ফেরে য়্যুভেন্টাস।

এরপর, ম্যাচের ৬৯ মিনিটে নুনো মেনডেসের গোলে আবারও এগিয়ে যায় পিএসজি। জয় নিশ্চিত করেও গ্রুপ সেরা হয়ে মাঠ ছাড়া হয়নি তাদের।

আরেক ম্যাচে, খাইফাকে ৬-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বেনফিকা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ