• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:০০:৩৭ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

অস্ট্রেলিয়ার বিপক্ষে অনিশ্চিত ডি মারিয়া


শনিবার ৩রা ডিসেম্বর ২০২২ বিকাল ০৩:৫০



অস্ট্রেলিয়ার বিপক্ষে অনিশ্চিত ডি মারিয়া

ছবি : সংগৃহীত

সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচ হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপের নকআউট পর্বে উঠেছে আর্জেন্টিনা। লিওনেল মেসিদের আসল পরীক্ষা শুরু হচ্ছে শনিবার থেকে। রাউন্ড অব সিক্সটিনে আর্জেন্টাইনদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ধারে-ভারে পিছিয়ে থাকা অস্ট্রেলিয়ার বিপক্ষে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামবে আর্জেন্টিনা। তবে, আকাশি সাদা জার্সিদের দুশ্চিন্তায় ফেলেছে উইঙ্গার অ্যাংহেল ডি মারিয়ার চোট। শুরুর একাদশে সুযোগ পাওয়া নিয়ে আছে সংশয়।

পোল্যান্ডের বিরুদ্ধে ডি মারিয়ার চোটের কারণে ম্যাচের মাঝপথেই বদলি করা হয় তাকে। বিশ্বকাপে ডি মারিয়ার চোট নতুন কিছু নয় আলবিসেলেস্তেদের কাছে। এর আগে, ২০১৪ সালে বিশ্বকাপের ফাইনালে চোটের কারণে দল থেকে ছিটকে যান এই তারকা খেলোয়াড়। তার অনুপস্থিতিতে ১-০ গোলে জার্মানির কাছে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভ্রষ্ট হয়ে যায় আলবেসিলেস্তেদের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একাদশে পরিবর্তনের ইঙ্গিতও দিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

অস্ট্রেলিয়া ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে লিওনেল স্কালোনি বলেন, ডি মারিয়ার হালকা চোট রয়েছে, সে সম্পূর্ণ ফিট না হলে তাকে নিয়ে রিস্ক নিবো না। সে আমাদের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন। আমাদের ম্যাচগুলো লক্ষ্য করলে দেখবেন, আমি বার বার একই ফুটবলারদের খেলাই না। সবার আগে প্রতিপক্ষকে দেখি এবং সেই অনুযায়ী একাদশ সাজাই। পর পর দুই ম্যাচে একই একাদশ নামানো আমার কাছে বিরল ব্যাপার। দলের প্রত্যেকে ভালই জানে তাদের কী করতে হবে। প্রতিটি ম্যাচ ধরে ধরে এগোতে চাই। দরকার না হলে একই একাদশ খেলাব না।

ফিফার সূচি নিয়ে এ দিনও ক্ষুব্ধ ছিলেন স্কালোনি। আলবেসিলেস্তা কোচ বলেন, অস্ট্রেলিয়া গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করেছে। তাদের খেলা ছিল সন্ধে ৬টায় (কাতারের সময় অনুযায়ী)। আমরা প্রথমে শেষ করেছি, আমাদের আগের ম্যাচ ছিল রাত ১০টায়। ভোর ৪টায় ঘুমাতে গিয়েছি আমরা। ৪৮ ঘণ্টা পরে আবার একটা ম্যাচে নামতে হলে তার প্রভাব তো পড়বেই। খুবই কঠিন হচ্ছে এ বারের বিশ্বকাপে খেলা। আগের দিন কী হল (জার্মানি এবং বেলজিয়ামের ছিটকে যাওয়া) আমরা সবাই জানি। তবে এখন আর অবাক হচ্ছি না।

নকআউট পর্বে শনিবার দিবাগত রাত ১ টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ