• ঢাকা
  • |
  • শুক্রবার ১৮ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:৫৫:২৬ (02-Dec-2022)
  • - ৩৩° সে:

কাতারে ফ্যান ভিলেজ; থাকতে পারবেন ১২ হাজার ফুটবলভক্ত


শুক্রবার ১১ই নভেম্বর ২০২২ সকাল ১১:২৫



কাতারে ফ্যান ভিলেজ; থাকতে পারবেন ১২ হাজার ফুটবলভক্ত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপ দেখতে কাতারগামী ফুটবল প্রেমীদের আবাসন সমস্যার সমাধান করতে ফ্যান ভিলেজ গড়ে তুলেছে কাতার সরকার। স্বল্পমূল্যে প্রায় সব আধুনিক সুযোগ-সুবিধাসহ এ বিশেষ ভিলেজে একসাথে থাকতে পারবেন ১২ হাজার ফুটবল অনুরাগী।

আগামী ২০ নভেম্বর কাতারে শুরু হচ্ছে ফুটবলের শ্রেষ্ঠত্বের মসনদ দখলের লড়াই। ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ডসহ সব জায়ান্ট দেশের ভক্তরা জড়ো হতে শুরু করেছেন কাতারে। মাত্র ১১ হাজার ৫৭১ বর্গকিলোমিটার দেশটিতে আবাসন সংকটে পড়তে পারে ফুটবলপ্রেমীরা।

এই সমস্যার সমাধানে নতুন নতুন আবাসন প্রকল্প বাস্তবায়ন করছে কাতার সরকার। তারই অংশ হিসেবে এবার ফ্যান ভিলেজ নামের এই বিশেষ আবাসন প্রকল্প চালু করলো দেশটি। দোহা থেকে একটু দূরে এক সাথে ৬ হাজার কেবিন গড়ে তোলা হয়েছে। যার প্রতিটিতে থাকবে দুটি সিঙ্গেল বেড, অ্যাটাস্ট বাথরুম, এয়ার কন্ডিশন, ফ্রিজসহ আধুনিক সব সুযোগ-সুবিধা। রয়েছে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখার সুবিধা।

ম্যাচের টিকেট না থাকলেও আছে স্টেডিয়ামের আমেজে খেলার দেখার ব্যবস্থা। বিশাল জায়ান্ট স্কিনের সামনে একসাথে খেলার দেখতে পারবেন ভিলেজের গেস্টরা।

কমন ডাইনিংয়ে এক সাথে খেতে খেতে গল্প করতে হয়তো বন্ধুত্ব হয়ে যাবে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের সমর্থকদেরও।

শহর থেকে দূরে হওয়ায় ভিলেজ থেকে বিশেষ বাস সার্ভিস চালু করা হয়েছে স্টেডিয়াম ও মেট্রো স্টেশন পর্যন্ত। সর্বোচ্চ ৪০ মিনিটরে মধ্যে গন্তব্যে পৌঁছাতে পারবেন অতিথিরা।

ফ্যান ভিলেজের বিভিন্ন ক্যাটাগরির রুমের ভাড়া সর্বনিম্ন ৪০ মার্কিন ডলার থেকে সর্বোচ্চ ২০০ ডলার পর্যন্ত।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ