• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ০৯:০২:১০ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

এল ক্লাসিকোর মহারণ: রিয়ালের চিন্তায় ইনজুরি, বার্সার ভাবনায় কম্বিনেশন


রবিবার ১৫ই জানুয়ারী ২০২৩ সন্ধ্যা ০৭:২৩



এল ক্লাসিকোর মহারণ: রিয়ালের চিন্তায় ইনজুরি, বার্সার ভাবনায় কম্বিনেশন

ছবি : সংগৃহীত

স্পোর্টস ডেস্ক :

এল ক্লাসিকোর মহারণ আজ। স্প্যানিশ সুপার কাপ ফাইনালে রাত ১টায় সৌদি আরবের রাজধানী রিয়াদে মুখোমুখি হবে স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ফাইনালের আগে সেরা একাদশ সাজানো নিয়ে ভাবতে হচ্ছে কার্লো আনচেলত্তিকে। অন্যদিকে, সেরা কম্বিনেশন খুঁজে পেতে এখনও কাজ করেন যাচ্ছেন বার্সা বস জাভি হার্নান্দেজ।

ফাইনালে নিশ্চিত ফেভারিট কেউই নয়। তবে ইনজুরিতে কিছুটা ব্যাকফুটে রয়েছে রিয়াল মাদ্রিদ শিবির। ডেভিড আলাবা, অরেলিয়া শুয়ামেনি ও ওরডিজোল আসেননি সৌদি আরবে। নতুন করে সবশেষ ম্যাচে ইনজুরিতে ছয় মাসের জন্য ছিটকে গেছে স্প্যানিশ তারকা লুকাস ভাসকেস।

চলতি মৌসুমে বার্সেলোনা হেরেছে মাত্র ১টি ম্যাচ। মৌসুম জুড়েই লিগে চালকের আসনে স্প্যানিশ ক্লাবটি। তাদের হালকাভাবে নেয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন রিয়াল কোচ আনচেলত্তি। তিনি বলেন, বার্সেলোনাকে হারাতে হলে আপনাকে খুব খুব ভালো ফুটবল খেলতে হবে। সব সময় বল নিজের নিয়ন্ত্রণে রাখতে হবে। সেই সাথে চাপও জয় করতে হবে। ভালো খবর হচ্ছে বেনজেমা ফিরেছে। যেটা আমাদের বেশ আশাবাদী করছে।

অন্যদিকে, ইনজুরি সমস্যা নেই বার্সা শিবিরে। তবে একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন। সেমিফাইনালে বদলি হিসেবে নেমে ভালো পারফর্ম করা আনসু ফাতি জায়গা নিতে পারেন ব্রাজিলিয়ান রাইট উইঙ্গার রাফিনিয়ার। সে ক্ষেত্রে নিজের প্রিয় রাইট উইঙে খেলবেন উসমান ডেম্বেলে। আর পোলিশ তারকা রবার্ট লেভানডোভস্কির সাথে বাঁ পাশ থেকে আক্রমণে উঠবেন আনসু ফাতি।

আর মিডফিল্ডে পেদ্রি ও সার্জিও বুস্কেটসের সেরা একাদশে থাকার সম্ভাবনা বেশি। ৪-৩-৩ ফর্মেশনে বাকি জায়গাটির জন্য লড়বেন ফ্র্যাঙ্কি ডি ইয়ং ও গাভি। তবে জাভি যদি মিডফিল্ডে চারজনকে রাখতে চান তবে খেলবেন গাভি ও ফ্র্যাঙ্কি দু’জনেই।

ফাইনালের আগে সংবাদ সম্মেলনে ঘুরে ফিরে এসেছে আনচেলত্তি আর রিয়াল মাদ্রিদের ফাইনালে না হারার কথা। সেটিকে সমীহ করেছেন জাভি। কিন্তু রেকর্ড গড়া হয় ভাঙার জন্যই; সেটি মনে করিয়ে দিতেও দ্বিধা করেননি। সেই সাথে নিজেও যে ফাইনালে সৌভাগ্যবান তাও জানিয়ে রাখলেন জাভি। বার্সার কোচ বলেন, আপনারা আমাকে কোনো আশা দেখাচ্ছেন না, তাই তো? রেকর্ড গড়াই হয় ভাঙার জন্য। আপনাদের এটাও মনে রাখা উচিত যে, আমিও ফাইনালে খুব ভাগ্যবান। ঘরোয়া ও ইউরোপিয়ান চ্যাম্পিয়ন তারা। রিয়াল মাদ্রিদ রিয়াল মাদ্রিদই এবং ফাইনালে তারা অন্য পর্যায়ের। এবং এই সমীকরণই তাদের হারাতে আমাদের অনুপ্রাণিত করছে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ