• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১১:১২:৩১ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

লেভানডভস্কির চোখে কাতারে ফেবারিট আর্জেন্টিনা


সোমবার ১৪ই নভেম্বর ২০২২ দুপুর ০১:১১



লেভানডভস্কির চোখে কাতারে ফেবারিট আর্জেন্টিনা

ছবি : সংগৃহীত

সাম্প্রতিক ফর্মের বিচারে আসন্ন কাতার বিশ্বকাপের জন্য আর্জেন্টিনাকে হট ফেবারিট ধরা হচ্ছে। আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৫ ম্যাচে অপরাজিত আছে লিওনেল স্ক্যালোনির দল। এ ছাড়া দলের সেরা তারকা মেসি রয়েছেন অসাধারণ ফর্মে। সবকিছুর বিচারে এবারের বিশ্বকাপে সবার চেয়ে এগিয়েই থাকবে আলবেসেলেস্তারা। পোল্যান্ড অধিনায়ক রবার্ট লেভানডভস্কির মতেও, এবারের আসরে শিরোপার দাবিদার আর্জেন্টিনা।

এবারের কাতার বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে পোল্যান্ড ও আর্জেন্টিনা। ‘বি’ গ্রুপে তাদের সঙ্গে আছে সৌদি আরব ও মেক্সিকো। এই গ্রুপের তো বটেই, বিশ্বকাপের সেরা দলগুলোর একটি হিসেবে ধরা হচ্ছে লিওনেল স্ক্যালোনির দলকে।

সবশেষ আর্জেন্টিনা আন্তর্জাতিক ফুটবলে হেরেছিল ২০১৯ সালে। পিএসজি তারকা লিওনেল মেসির সঙ্গে দারুণ কিছু খেলোয়াড় নিয়ে শক্তিশালী একটি ইউনিট আছে সবশেষ ১৯৮৬ সালে বিশ্বকাপ জেতা দলটির।

স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কাকে গত শনিবার (১২ নভেম্বর) দেয়া এক সাক্ষাৎকারে লেভানডভস্কি বলেন, 'বিশ্বকাপে নিজেদের সম্ভাবনা নিয়ে অনেক বড় চ্যালেঞ্জ দেখছি এবং এটা খুব কঠিন একটা গ্রুপ আমাদের জন্য। আমাদের জন্য প্রতিটি ম্যাচ কঠিন হবে। বিশ্বকাপে নিজেদের খেলার ধরন নিয়ে স্পষ্ট ধারণা থাকা খুব জরুরি।'

এরপরই কাতার বিশ্বকাপে নিজের ফেবারিট দলের কথা জানালেন সাবেক বায়ার্ন এই স্ট্রাইকার। লেভা বলেন, 'আমি মনে করি, মেসিকে নিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের প্রশ্নে ফেবারিট দেশগুলোর একটি। তারা টানা ৩৫ ম্যাচে হারেনি; দারুণ খেলছে এবং তারা সত্যিই ভালো একটি দল। তাদের একটা পরিকল্পনা আছে, যা দলগতভাবে অনুসরণ করছে।'

গ্রুপ পর্বে  আগামী ১ ডিসেম্বর নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে পোল্যান্ড ও আর্জেন্টিনা।   

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ