• ঢাকা
  • |
  • শুক্রবার ১১ই ফাল্গুন ১৪৩০ সকাল ১০:৪৩:০৪ (23-Feb-2024)
  • - ৩৩° সে:

বসুন্ধরার প্রত্যাবর্তনের দিনে শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনীর জয়


রবিবার ১১ই ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ১২:৪১



বসুন্ধরার প্রত্যাবর্তনের দিনে শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনীর জয়

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: 

প্রিমিয়ার লিগে আবারও জয়ে ফিরেছে বসুন্ধরা কিংস। ময়মনসিংহে পুলিশ এফসির বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা। এ দিকে দিনের আরেক ম্যাচে ফর্টিস এফসির বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পেয়েছে শেখ জামাল এবং শেখ রাসেলকে ২-১ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী।

প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে ঘরের মাঠ কিংস অ্যারেনায় থেমেছিল বসুন্ধরা কিংসের অজেয় যাত্রা। তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ সেই ম্যাচে মোহামেডানের বিপক্ষে ১-০ ব্যবধানে হেরেছিল বসুন্ধরা। লিগের সেই হারের ক্ষত নিয়েই শনিবার (১০ ফেব্রুয়ারি) মাঠে নেমেছিল বসুন্ধরার ক্লাবটি। 

ম্যাচের শুরু থেকেই মাঠে নিজেদের আধিপত্য দেখায় বসুন্ধরা। ময়মনসিংহে এ দিন বসুন্ধরার কাছে কোনো পাত্তাই পায়নি পুলিশ এফসি। ম্যাচের শুরু থেকেই পুলিশকে চাপে রেখেছিল বসুন্ধরা। ফলাফল ম্যাচের ৭ মিনিটেই গোল করে কিংসকে এগিয়ে দেন মিগেল ফিগেইরা। এরপর ম্যাচের ২১ মিনিটে ব্যাবধান দ্বিগুণ করেন রাকিব হোসেন। রবসনের বাড়ানো বল জালে জড়ান তিনি। ম্যাচের ৩৮ মিনিটে আবারো রবসনের পাস করা বল থেকেই বল জালে জড়িয়ে, ব্যবধান বাড়ান আসরর গফুরভ। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কিংস।

দ্বিতীয়ার্ধে আরো আক্রমণ বাড়ায় বসুন্ধরা। তবে আর কোনো গোল পায়নি তারা। বেশ কয়েকবার সুযোগ তৈরি করলেও সেখান থেকে জালের দেখা পায়নি পুলিশ এফসি। শেষে আর কোন গোল না হলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।
এ দিকে দিনের আরেক ম্যাচে ফর্টিস এফসির বিপক্ষে মাঠে নেমেছিল শেখ জামাল। ম্যাচের শুরুতে ফর্টিসকে চাপে রেখেছিল শেখ জামাল। তবে জামালকে পুরো প্রথমার্ধ আটকে রেখছিল ফর্টিস। গোল শূন্য থেকেই বিরতি যায় দুদল। পরে দ্বিতীয়ার্ধে নতুন উদ্দ্যোমে খেলতে থাকে জামাল। ম্যাচের ৬৩ মিনিটে গোল করে জামালকে এগিয়ে দেন ফয়সাল আহমেদ ফাহিম। শেষে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল।

এছাড়া মুন্সীগঞ্জে দিনের আরেক ম্যাচে চট্টগ্রাম আবাহনী বিপক্ষে মাঠে নেমেছিল শেখ রাসেল। প্রথামার্ধে কোন গোল না হলেও দ্বিতীয়ার্ধে চট্টগ্রাম আবাহনী হয়ে গোল করেন রানা এবং ম্যাচের ৭০ মিনিটে গোল করেন সাগর। পরে শেখ রাসেলের হয়ে এক গোল শোধ করেন ল্যান্ড্রি। শেষে আর কোন গোল না হলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।

মন্তব্য করুনঃ