• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ১০:৩২:৫৮ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

ব্রাজিলের ক্লাবের হয়ে হ্যাটট্রিকে অভিষেক রাঙালেন সুয়ারেজ


বুধবার ১৮ই জানুয়ারী ২০২৩ দুপুর ০১:৩০



ব্রাজিলের ক্লাবের হয়ে হ্যাটট্রিকে অভিষেক রাঙালেন সুয়ারেজ

ছবি সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: 

একসময় ইউরোপিয়ান ক্লাব ফুটবলে রাজত্ব করা লুইস সুয়ারেস এখন গ্রেমিওর খেলোয়াড়। ব্রাজিলিয়ান ক্লাবটির জার্সিতে এরইমধ্যে মাঠেও নেমেছেন তিনি। 

আর ক্লাবটির হয়ে অভিষেকেই বাজিমাত করেছেন উরুগুইয়ান স্ট্রাইকার। দারুণ এক হ্যাটট্রিকের পাশাপাশি স্বাদ পেয়েছেন শিরোপা জেতারও। 

ব্রাজিলের ক্লাব ফুটবলের মৌসুম শুরুর টুর্নামেন্ট গুয়াচা রেকোপা-২০২৩ এর ম্যাচে সাও লুইজের বিপক্ষে ৪-১ গোলে জয় তুলে নিয়েছে গ্র্যামিও। ম্যাচের শুরু থেকেই মাঠে ছিলেন সুয়ারেস এবং মাত্র পাঁচ মিনিটের মাথায় পেয়ে যান জালের খোঁজ। ৩৮ মিনিটের মধ্যে আরও দুই গোল করে পূর্ণ করেন হ্যাটট্রিক। আর তাতে ভর করে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে গ্রেমিও। 

ইউরোপের শীর্ষ পর্যায়ের ফুটবল ছেড়ে গত বছরই দক্ষিণ আমেরিকায় পাড়ি জমিয়েছেন সুয়ারেস। নিজের শৈশবের ক্লাব ন্যাশিওনালের সঙ্গে এক বছরের চুক্তি করেছিলেন। মূলত উরুগুয়ের জার্সিতে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলার জন্যই প্রতিযোগিতামূলক ফুটবলে যুক্ত ছিলেন তিনি। বিশ্বকাপ শেষে ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার যান ব্রাজিলে, নতুন চ্যালেঞ্জের খোঁজে। 

গ্রেমিওর সঙ্গে সুয়ারেসের চুক্তির মেয়াদ দুই বছরের। তাকে রাজকীয়ভাবে বরণ করে নিয়েছিল ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাবটির সমর্থকরা। তখনই জানিয়েছিলেন, ক্লাবটিকে শিরোপা জেতাতে চান তিনি। অভিষেকেই সেই কথা রেখেছেন বার্সেলোনার সাবেক এই তারকা। শুরুতেই শিরোপা জয়ের আনন্দে ভাসিয়েছেন সমর্থকদের। তবে এখনও অনেকটা পথ বাকি। লিগ এবং আন্তঃমহাদেশীয় শিরোপা জেতাতে পারলেই লাতিন ফুটবলে নিজেকে কিংবদন্তির কাতারে নিয়ে যেতে পারবেন তিনি।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ