• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ রাত ০২:১৫:২২ (08-Dec-2022)
  • - ৩৩° সে:

আলো ছড়ানো ফুটবলারদের রাখল না আর্জেন্টিনা


সোমবার ১৪ই নভেম্বর ২০২২ দুপুর ০১:১৭



আলো ছড়ানো ফুটবলারদের রাখল না আর্জেন্টিনা

ছবি : সংগৃহীত

কাতার বিশ্বকাপকে সামনে রেখে শক্তিশালী দল ঘোষণা করেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অবধারিতভাবে দলে রয়েছেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। আক্রমণভাগে তার সঙ্গী পাওলো দিবালা, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, নিকোলাস গঞ্জালেজ ও জোয়াকিন কোরেয়ারা। তবে এত বিশ্বসেরা খেলোয়াড়ের মাঝে বাদ পড়েছেন বেশকিছু দুর্দান্ত ফুটবলার, যারা চলতি মৌসুমে আলো ছড়িয়ে যাচ্ছেন।

আর্জেন্টিনা সবশেষ বিশ্বকাপ জিতেছিল ১৯৮৬ সালে। দীর্ঘ দিনের সেই শিরোপা খরা এবার কাটাতে চায় মেসি বাহিনী। সে লক্ষ্যেই ভেবেচিন্তে খেলোয়াড় বাছাই করেছেন কোচ লিওনেল স্ক্যালোনি। মেসি সেখানে তার সবচেয়ে বড় ভরসার নাম। তার নেতৃত্বেই তো গত বছর কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আলবিসেলেস্তে শিবির।

তবে এবার তাদের লক্ষ্য বিশ্বকাপ। যদিও বিশ্বকাপের জন্য সেরা দলই নির্বাচন করেছেন স্ক্যালোনি এমনটাই মনে করছেন অনেকে। তবে তাদের মাঝেই বেশকিছু খেলোয়াড় রয়ে গেছেন অনির্বাচিত। 

যদি গোলরক্ষকের কথা বলি তাহলে সবার প্রথমে আসবে জুয়ান মুসসোর কথা। ইতালিয়ান ক্লাব আটালান্টার এই গোলরক্ষক শুধু চলতি মৌসুমেই যে দারুণ পারফর্ম করে যাচ্ছেন এমনটা নয়। তিনি বেশকিছু মৌসুম ধরেই দারুণ খেলে যাচ্ছেন। তাকে দলে রাখেননি কোচ। 

এদিকে ডিফেন্সে দল থেকে বাদ পড়েছেন সেনেসি, মেডিনা, নেহুয়েন পেরেজের মতো তরুণ খেলোয়াড়রা। চলতি মৌসুমে সবাই নিজ নিজ ক্লাবে পারফর্ম করে যাচ্ছে। মিডফিল্ডের কথা বললে শুরুতেই বলতে হবে আলমাদা, গারনাচোর মতো তরুণ খেলোয়াড়ের কথা। ১৮ বছর বয়সী গারনাচো চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে আগুন ছড়িয়ে যাচ্ছে। রোববার (১৩ নভেম্বর) ফুলহ্যামের বিপক্ষেই একটি গোল করেছেন এই আর্জেন্টাইন। 

আর আর্জেন্টিনা কোচের দুঃখের কথা সবাই জানে। মিডফিল্ডে তার পছন্দের খেলোয়াড় জিওভানি লো সেলসো ইনজুরির কারণে বিশ্বকাপের দলে জায়গা পাননি। আরেক জন মিডফিল্ডারকে আর্জেন্টাইন সমর্থকরা মিস করবে। আর তিনি হলেন লুকাস আলারিও। ফ্রাঙ্কফুর্টের এই ফুটবলার আছে দারুণ ফর্মে। 

আক্রমণ ভাবে বাদ পড়েছেন অ্যাঞ্জেল কোরেয়া। লাৎজিওর এই ফরোয়ার্ড ভালো খেলেও দলে জায়গা পাননি। এছাড়াও বাদ পড়েছেন সিমিওনে, লামেলা, ওকামপাসের মতো খেলোয়াড়রা।

চূড়ান্ত দল থেকে বাদ পরা সেরা একাদশ 

জুয়ান মুসসো, সেনেসি, মেডিনা, নেহুয়েন পেরেজ, আলমাদা, গারনাচো, জিওভানি লো সেলসো, লুকাস আলারিও, অ্যাঞ্জেল কোরেয়া, সিমিওনে, এরিক লামেলা

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ