• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:০৭:২৭ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

বেলের পেনাল্টিতে ড্র হলো ওয়েলস-যুক্তরাষ্ট্র ম্যাচ


মঙ্গলবার ২২শে নভেম্বর ২০২২ দুপুর ০১:১২



বেলের পেনাল্টিতে ড্র হলো ওয়েলস-যুক্তরাষ্ট্র ম্যাচ

ছবি : সংগৃহীত

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো যুক্তরাষ্ট্র ও ওয়েলসকে। টিমোথি ওয়েয়াহর গোলে যুক্তরাষ্ট্র এগিয়ে গেলেও পেনাল্টি থেকে বেলের গোলে সমতায় ফেরে রবার্ট পেজ শীষ্যরা। ফলে, কাতার বিশ্বকাপের প্রথম কোনো ম্যাচ ড্র হতে দেখলো ফুটবলভক্তরা।

মঙ্গলবার (২২ নভেম্বর) কাতারের মোহাম্মদ বিন আলী স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল। ম্যাচের প্রথম থেকেই শুরু হয় উত্তেজনা। ফলস্বরূপ প্রথমার্ধেই দুই দলের মোট ৪ জন খেলোয়াড় দেখেন হলুদ কার্ড। তবে, এমন সংঘাতের মধ্যেও চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। ম্যাচের ৩৫ মিনিটে উইঙ্গার পুলিসিচের বাড়ানো থ্রু বলটিকে ওয়েলসের জাল চেনান ওয়েয়াহ। আর তাতেই ১-০ গোলের লিড পায় ইয়াংকিরা। বাকি সময়ে আর গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় যুক্তরাষ্ট্র।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই প্রতিপক্ষের ওপর চাপ বাড়াতে থাকে ওয়েলসমেনরাও। ফলস্বরূপ হলুদ কার্ড দেখেন গ্যারেথ বেল ও মেফ্যাম। নির্ধারিত সময় শেষ হবার ৮ মিনিট আগে পেনাল্টি পায় ওয়েলস। আর সে পেনাল্টি থেকে পাওয়া গোলেই দলকে সমতায় ফেরান বেল। ৬৪ বছর পর বিশ্বকাপের কোনো ম্যাচে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এটিই ওয়েলসের প্রথম গোল।

নির্ধারিত সময়ে আর কোনো গোল হয়নি। এমনকি অতিরিক্ত ৯ মিনিটেও আর কোনো গোল পায়নি কোনো দলই। ফলে, এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে উভয় দলকে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ