• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৫৫:৫৮ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

কাতার বিশ্বকাপ জিতে আক্ষেপ ঘোচাতে চান বেনজেমা


রবিবার ১৩ই নভেম্বর ২০২২ দুপুর ১২:২৬



কাতার বিশ্বকাপ জিতে আক্ষেপ ঘোচাতে চান বেনজেমা

ছবি : সংগৃহীত

বর্তমান বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স। তবে রাশিয়াতে জেতা বিশ্বকাপ দলে ছিলেন না দলের সেরা স্ট্রাইকার করিম বেনজেমা। নিপীড়নকাণ্ডে সতীর্থকে ব্ল্যাকমেইল করার অভিযোগে জাতীয় দল থেকে বহিষ্কার করা হয়েছিল তাকে। তবে এবারের বিশ্বকাপ জিতে সেই আক্ষেপ ঘুচাতে চান রিয়াল ফরোয়ার্ড।

আগামী ১৯ ডিসেম্বর ৩৫ বছরে পা রাখবেন চলতি বছরের ব্যালন ডি’অর জয়ী বেনজেমা। তবে তার একদিন আগেই কাতারে বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। সেই ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট মাথায় তুলেই জন্মদিনের কেক কাটার স্বপ্ন দেখছেন ফরাসি তারকা।

গত শুক্রবার (১১ নভেম্বর) বেনজেমা গিয়েছিলেন তার ছোটবেলার ক্লাব লিওনে। সেখানে ক্লাবের পক্ষ থেকে বিশেষ আয়োজনে তাকে সম্মানিত করা হয়। সেখানে বেনজেমা বলেন, 'কাতারে চ্যাম্পিয়ন হওয়া আমার জন্য জন্মদিনের সেরা উপহারগুলোর একটি হবে। সেখানে প্রতিটি ম্যাচই ফাইনালের মতো। আমাদের দলটা খুব ভালো এবং আমরা ম্যাচ ধরে পরিকল্পনা করব।'

দীর্ঘ পাঁচ বছর দলের বাইরে থাকার পর গত বছরের ইউরোপিয়ান চ্যাম্পিয়শিপের আগে দিদিয়ের দেশমের দলে ফেরেন বেনজেমা। তারপর থেকে ধারাবাহিকভাবে আলো ছড়িয়ে দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

গত মৌসুমটা বেনজেমার কাটে স্বপ্নের মতো। রিয়াল মাদ্রিদের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল। যার স্বীকৃতি হিসেবে ক্যারিয়ারে প্রথমবারের মতো জেতেন ব্যালন ডি’অর। 

বর্তমান চ্যাম্পিয়নরা এবারের বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে পড়েছে। তাদের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিসিয়া। ২৩ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে ফ্রান্স।    

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ