• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ রাত ১১:১১:৫৬ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

রাজধানীর তুরাগ এলাকায় বেপরোয়া সুলতান বাহিনী


শনিবার ২৪শে সেপ্টেম্বর ২০২২ ভোর ০৫:৫৯



রাজধানীর তুরাগ এলাকায় বেপরোয়া সুলতান বাহিনী

প্রতীকী ছবি

রাজধানীর তুরাগে গড়ে ওঠা একাধিক সন্ত্রাসি বাহিনীর গল্প অনেক আগে থেকেই শোনা যায়। মাঝে মধ্যে প্রশাসনের তৎপরতায় কিছুটা ঝিমিয়ে পড়লেও, আবারও সরব এসব বাহিনী। যার মধ্যে অন্যতম সুলতান বাহিনী। শোকের মাসে যুবলীগের অফিস ভাংচুরের পরও ধরাছোয়ার বাইরে থেকে আরও বেপরোয়া সুলতান বাহিনীর সদস্যরা। ভয়ঙ্কর কিশোর গ্যাং লিডার সুলতানের বিরুদ্ধে প্রাণ ভয়ে মুখ খুলতে চান না স্থানীয়রা।

রাজধানীর তুরাগ এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বেপরোয়া সুলতান বাহিনী। কিশোর গ্যাং দিয়ে সরকারি জায়গা দখল করে ছোটা-খাটো ব্যবসা প্রতিষ্ঠান বসিয়ে চাঁদাবাজি, সড়কে চলাচলকারী বিভিন্ন পরিবহন থেকে নিয়মিত টাকা তোলাসহ বিভিন্ন অপকর্মে সুলতান এখন অপরাধ জগতের সুলতান। শোকের মাস আগষ্টে যুবলীগের অফিসে হামলাকারী এই সুলতানের বিরুদ্ধে অভিযোগ করায় ছাড় পাননি স্থানীয় যুবলীগ নেতাকর্মীরাও। ২৫ আগস্ট রাতে সুলতানকে ধরতে গিয়ে পুলিশের সামনেই ছুরিকাঘাতে আহত হন গোলাম মোস্তফা কামাল নামে স্থানীয় এক যুব লীগ কর্মী। হামলা হয় সংখ্যালঘু পরিবারের ওপর। মিরপুরের পল্লবী ও পাশর্^বর্তি তুরাগ থানায় একাধিক মামলা ও অভিযোগ থাকলেও, আইনের ফাঁক গলিয়ে সুলতান ও তার বাহিনী চালিয়ে যাচ্ছেন অপকর্ম।

বিষয়টি নিয়ে বিভিন্ন সময় প্রশাসনের কাছে অভিযোগ দিয়ে উল্টো বিপাকে পড়েন স্থানীয়রা। তাই এখন নিরবেই কাঁদেন ভুক্তোভোগীরা। এরআগে, পল্লবী থানা বিএনপি নেতা রহিম বাদশার ভাগিনা ইমরান হোসেন সুলতান মেট্রোরেলের মালামাল চুরি, সেখানে কর্মরত শ্রমিকদের নকল পোশাক ও ওয়াকিটকি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর জেরার মুখে পড়েন। বিভিন্ন পত্রপত্রিকায় মেট্রোরেলের মালামাল চুরি নিয়ে প্রকাশিত সংবাদে সুলতান বাহিনীর একাধিক সদস্যের নাম উঠে আসে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ