• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ দুপুর ০২:৪৮:৩৩ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

বিশ্বকাপে বেলজিয়ামের ‘স্বর্ণ যুগ’ এর এবারই শেষ সুযোগ: হ্যাজার্ড


মঙ্গলবার ১৫ই নভেম্বর ২০২২ বিকাল ০৩:৪৭



বিশ্বকাপে বেলজিয়ামের ‘স্বর্ণ যুগ’ এর এবারই শেষ সুযোগ: হ্যাজার্ড

ছবি : সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলা বেলজিয়ামকে শেষ পর্যন্ত তৃতীয় স্থান নিয়েই সন্তুষ্ঠ থাকতে হয়েছিল। তবে রেড ডেভিলদের সেবার জাতীয় বীরের সম্মাননা দেন দেশটির সরকার।

এর কারণ, কোয়ার্টার ফাইনালে পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে পৌঁছে এডিন হ্যাজার্ডের দল। এবার, এডিন হ্যাজার্ড নিজেই স্বীকার করেছেন, বিশ্বকাপ জেতার ক্ষেত্রে কাতার বিশ্বকাপ বেলজিয়ামের ‘স্বর্ণ যুগের’ শেষ সুযোগ।

হ্যাজার্ড, থিবাউট কোর্তোয়া, কেভিন ডি ব্রুইনে ও রোমেলু লুকাকুরা এখনও মেজর কোনো ট্রফি জিততে পারেননি। কিন্তু দলটির অধিনায়ক হ্যাজার্ড মনে করেন বর্তমান বেলজিয়াম খুবই দুর্দান্ত। এবারই তাদের সুযোগ বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার।

সম্প্রতি বেলজিয়ামের এক গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এডিন হ্যাজার্ড বলেন, আমাদের জন্য বিশ্বকাপে এটাই দেখানোর শেষ সুযোগ যে আমরা এখনও এই প্রজন্মের সাথে কিছু জিততে পারি। এটি জটিল হবে, তবে আমরা আমাদের সব দেব। বিশ্বাস করেন, কাতারই হবে বেলজিয়ামের বর্তমান তারকা-খচিত স্কোয়াডের সাথে সফল হওয়ার শেষ সুযোগ।

হ্যাজার্ড জানিয়েছেন, এটা সম্ভব। বেলজিয়ামের হয়ে তার শেষ বিশ্বকাপ হতে পারে এটি। আর নিজের পছন্দের ক্লাব রিয়াল মাদ্রিদ ছাড়ার কোনো ইচ্ছা নেই।

রেড ডেভিলরা গত সাত বছরের মধ্যে পাঁচবছরই র‍্যাংকিংয়ের শীর্ষে রয়েছে। যদিও তারা গত দুইটি ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়।

হ্যাজার্ড চেলসি থেকে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর পর থেকেই কঠিন সময় পার করছেন। ২০১৯ সালের জুনে রিয়ালে আসার পর ইনজুরি ও ফিটনেস সমস্যাগুলোর সাথে লড়াই করেছেন। লা লিগার চার মৌসুমে মাদ্রিদের হয়ে মাত্র ২৯টি ম্যাচে শুরুর একাদশে ছিলেন তিনি।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ