• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই আশ্বিন ১৪৩০ রাত ০৯:০৮:৫৩ (30-Sep-2023)
  • - ৩৩° সে:

এডিআরএস বিতর্কের মধ্যেই নতুন নিয়মের ব্যাখ্যা দিলো বিসিবি, বোঝেননি ক্রিকেটাররা


সোমবার ১৬ই জানুয়ারী ২০২৩ বিকাল ০৩:৪৭



এডিআরএস বিতর্কের মধ্যেই নতুন নিয়মের ব্যাখ্যা দিলো বিসিবি, বোঝেননি ক্রিকেটাররা

বিপিএলের এডিআরএস নিয়ে চলছে তুমুল বিতর্ক।

স্পোর্টস ডেস্ক :

ডিআরএস’র নিয়ম এক আর বিপিএলের এডিআরএস এর নিয়ম আরেক। এলবিডব্লিউ বিতর্কে বিসিবি নতুন এক নিয়মের ব্যাখ্যা দিলেও সে নিয়ম অজানা স্বয়ং ক্রিকেটারদেরই। আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ম মেনেই খেলা হচ্ছে বলে জানতেন সিলেটের ব্যাটার-উইকেট কিপার আকবর আলী। বললেন, ক্যাপ্টেন্স মিটিংয়ে কি নিয়ে কথা হচ্ছে সেটা তার জানা নেই

ব-তে বিপিএল ব-তে বিতর্ক। মাঠের খেলা যে খুব বেশি খারাপ হচ্ছে তা এখনই বলা যাবে না। তবে, অব্যবস্থাপনার দরুণ যে বিপিএল ইমেজ হারাচ্ছে সেটা এখন সবার কাছে স্পষ্ট। বিপিএল বিতর্কের তালিকায় সর্বশেষ যোগ হয়েছে এলবিডব্লিউয়ের নতুন নিয়ম। বরিশাল কুমিল্লা ম্যাচে লেগ স্টাম্পের ৯৯ শতাংশ বাইরে পিচ করা বলে আউট দেয়া হয় জাকের আলীকে।

আইসিসির নিয়ম অনুযায়ী, পিচিং জোন দেখার প্রযুক্তিতে বলের ৫০ শতাংশের বেশি লেগ স্টাম্পের বাইরে পিচ করলে তা পিচিং আউটসাইড লেগ হিসেবে গণ্য হয়। বিসিবির ব্যাখ্যা- টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, বলের যেকোনো হালকা অংশও পিচিং জোনে থাকলে তা পিচড ইন লাইন হিসেবে গণ্য করা হবে।

কিন্তু প্রশ্ন হচ্ছে, ক্রিকেটের নতুন এ নিয়ম জানেন তো কোচ কিংবা খেলোয়াড়রা?

সিলেট স্ট্রাইকার্সের ব্যাটার আকবর আলীকে করা হলে তিনি বলেন, আমরা তো জানি যে আইসিসির নিয়মানুযায়ীই খেলা হচ্ছে। এর বাইরে, ক্যাপ্টেন্স মিটিংয়ে কী কথা হয়েছে সেগুলো তো আমার জানার কথাও না। তবে, আমাকে বলা হয়েছিলো যে নিয়ম মেনেই খেলা হচ্ছে। এ ব্যাপারে আমাকে আর কিছু জিজ্ঞেস করা হলে আমি উত্তর ভালো দিতে পারবো না।

কোন প্রশ্নের উত্তর আসলে কে ভালো দিতে পারবেন তা অজানাই থেকে যাচ্ছে বিপিএলে। প্রতিনিয়ত জন্ম হচ্ছে বিস্ময়কর সব ঘটনার।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ