• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ১০:৪৫:০৭ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

ফিফা র‍্যাঙ্কিংয়ে উন্নতি চান হ্যাভিয়ের ক্যাবরেরা


শনিবার ১৪ই জানুয়ারী ২০২৩ দুপুর ০২:৫১



ফিফা র‍্যাঙ্কিংয়ে উন্নতি চান হ্যাভিয়ের ক্যাবরেরা

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

স্পোর্টস ডেস্ক :

সাফ ও বিশ্বকাপ বাছাইপর্বকে মূল লক্ষ্য ধরে এ বছর মাঠের ফুটবলে সাফল্য চান জাতীয় দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। চুক্তি নবায়ন হওয়ায় নতুন বছরের চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন এই স্প্যানিয়ার্ড। সেই সাথে, এ বছর ফিফা র‍্যাঙ্কিংয়ে উন্নতি দেখতে চান তিনি।

মার্চের ফিফা উইন্ডোকে টার্গেট করলেও, ক্যাবরেরা এগুতে চান ধাপে ধাপে। প্রথম অ্যাসাইনমেন্টের আগে লিগের খেলা দেখতেই বেশি আগ্রহী এই স্প্যানিশ কোচ। তবে, সাফ চ্যাম্পিয়নশিপ ও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো নিয়েই ছক কষছেন লাল-সবুজ কোচ। হ্যাভিয়ের ক্যাবরেরা বলেন, আমরা উইন্ডো অনুসারে ধাপে ধাপে এগুতে চাই। অবশ্যই সাফ এবং বিশ্বকাপ বাছাইপর্ব বড় চ্যালেঞ্জ জাতীয় দলের যোগ্যতা প্রমাণের। সাথে, এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাইপর্বও মাথায় থাকছে। সেখানে তরুণ খেলোয়াড়রা তাদের পারফরমেন্স দেখাতে পারবে।

ফেব্রুয়ারির শেষ দিকে থামবে বিপিএলের প্রথম পর্ব। ক্লাবগুলোর সাথে কথা বলে দ্রুতই জাতীয় দলের ক্যাম্প শুরুর কথা জানিয়েছেন ক্যাববেরা। ঘরের মাঠে দু’টি ম্যাচ খেলার সুযোগ পাবে জামাল-রাকিবরা। জাতীয় ফুটবল দলের হেড কোচ বলেন, আমরা জানি ফেব্রুয়ারির শেষ দিকে বিপিএলের প্রথম পর্ব শেষ হবে। আশা করি, এরপর দুই সপ্তাহ ক্যাম্প করার সুযোগ পাবো। সেখানে খেলোয়াড়দের তৈরি করতে পারবো।

কোচিং স্টাফেও আসবে পরিবর্তন। গোলকিপার কোচ বিপ্লব ভট্টাচার্য ও সহকারী কোচ কায়সারের পরিবর্তে কারা আসবে এই গুরু দায়িত্বে, সেটাও ক্যাবরেরা ছেড়ে দিয়েছেন ন্যাশনাল টিমস কমিটির ওপর। তিনি বলেন, কায়সার ও বিপ্লব ক্লাবে ভালো সুযোগ পেয়েছে, তাদেরকে অভিনন্দন জানাই। আর কোচিং স্টাফ নিয়োগের ব্যাপারে ন্যাশনাল টিমস কমিটি পরবর্তী সিদ্বান্ত নেবে। যোগ্য ব্যক্তিকেই জাতীয় দলের দায়িত্ব দেবে আশা করি।

মার্চ থেকে নভেম্বর পর্যন্ত পাঁচটি ফিফা উইন্ডোর পাশাপাশি সাফ, এএফসি ও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভালো করতে চান ক্যাবরেরা। র‍্যাঙ্কিংয়ের উন্নতি চান এই তরুণ কোচ।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ