• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা শ্রাবণ ১৪৩১ সন্ধ্যা ০৬:১৩:৩৮ (16-Jul-2024)
  • - ৩৩° সে:

কানাডার স্বপ্নভঙ্গ করে ফাইনালে আর্জেন্টিনা


বুধবার ১০ই জুলাই ২০২৪ সকাল ১১:১৬



কানাডার স্বপ্নভঙ্গ করে ফাইনালে আর্জেন্টিনা

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: 

অবশেষে কোপা আমেরিকার চলতি আসরে গোলের দেখা পেলেন লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধে এনজো ফার্নান্দেজের অ্যাসিস্টে স্কোর সিটে নাম লেখান আর্জেন্টাইন অধিনায়ক। এর আগে প্রথমার্থে গোল করেছিলেন জুলিয়ান আলভারেজ।

বুধবার (৯ জুলাই) যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে মেটলাইফ স্টেডিয়ামে আজ কোপা আমেরিকার সেমিফাইনালে কানাডাকে ২–০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

‘কাতার বিশ্বকাপ-২০২২’-এ ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হয়ে গোল করেছিলেন মেসি ও আলভারেজ। আজও জেনব ইতিহাসের পুনরাবৃত্তি ঘটেছে। আজকের ম্যাচেও স্কোরবোর্ডে সেই চিরচেনা নাম লিও-জুলিয়ান!

স্থানীয় সময় সকাল ৬টায় শুরু হয় ম্যাচ। ২২ মিনিটে, আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো দি পলের ম্যাজিকাল থ্রু পাস থেকে অসাধারণভাবে ডান পায়ে বল রিসিভ করে কানাডার ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করেন আলভারেজ।

ডিয়েগো ফোরলান, রোমারিও ও মেসির পর চতুর্থ খেলোয়াড় হিসেবে কোপা আমেরিকা ও বিশ্বকাপের সেমিফাইনালে গোল করলেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড।

বিরতির পর ৫১ মিনিটে কানাডার জালে আবার আঘাত হানে আর্জেন্টিনা। মেসি বক্সে থাকা অবস্থায় কানাডার এক ডিফেন্ডার রক্ষণে বেশি নিচে নেমে যাওয়ায় আর্জেন্টাইন অধিনায়ককে আর অফসাইড নিয়ে ভাবতে হয়নি। এনজো ফার্নান্দেজ বক্সের জটলার মধ্যে শট নিলে মেসি তাতে শুধু পা–টা ছুঁইয়েছেন। বল জালে! ফলে কোপা আমেরিকা-২০২৪ টুর্নামেন্টে প্রথম গোল পায় মেসি। এরপর আর কোন গোল হয়নি। অবশেষে, ২-০ গোলের জয় নিয়ে ফাইনালে মেসি-স্কালোনির আর্জেন্টিনা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->