• ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ সকাল ০৮:৫০:৫৬ (24-Jun-2024)
  • - ৩৩° সে:

সাংবাদিকদের ওপর ক্ষোভ ঝাড়লেন রুনা খান


রবিবার ৯ই জুন ২০২৪ দুপুর ০২:২৯



সাংবাদিকদের ওপর ক্ষোভ ঝাড়লেন রুনা খান

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

ব্যক্তিগত বিষয় নিয়ে নিউজ প্রকাশ প্রসঙ্গে সাংবাদিকদের কড়া জবাব দিয়েছেন অভিনেত্রী রুনা খান। তার দাবি, সাক্ষাৎকার না দেয়ার পরও সোশ্যাল মিডিয়া থেকে তথ্য নিয়ে সাংবাদিকরা তাদের প্রয়োজনে নিউজ প্রকাশ করেন। পাশাপাশি কোনো অভিনয়শিল্পী ভাইরাল হতে চান না বলেও মন্তব্য করেন রুনা।  

শুক্রবার (৭ জুন) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত ‘ঢাকা ফ্যাশন ডে-২০২৪’ অনুষ্ঠানে নতুন লুকে হাজির হন রুনা। ক্যামেরার সামনে হাজির হয়ে সাংবাদিকদের একাধিক প্রশ্নের উত্তর দেন তিনি। এ সময় রুনা বলেন, অভিনয়শিল্পীরা নয়, সাংবাদিকরা ভাইরাল হতে চান। সে ভিডিও এখন নেটদুনিয়ায় ভাইরাল। 

ফ্যাশন অনুষ্ঠানে রুনা জানান, প্রতিমাসেই বিভিন্ন সংবাদমাধ্যম তাকে ফোনকল করে তার সাক্ষাৎকার চায়। সাক্ষাৎকারের কারণ এমনি কিংবা সার্বিক বিষয় হওয়ায় রুনা বেশিরভাগক্ষেত্রেই সাক্ষাৎকার দিতে রাজি হন না। 

এ প্রসঙ্গে রুনা বলেন, কাজ ছাড়া অন্য কোনো বিষয়ে আমি কথা বলতে চাই না। যখন কোনো সিনেমা বা ওয়েব ফিল্ম রিলিজ হওয়ার সময় হবে তখনই আমি কথা বলব, সাক্ষাৎকার দেব। 

এরপরই ক্ষোভ প্রকাশ করে রুনা বলেন, তার প্রথম ওয়েব ফিল্ম ‘কষ্টনীড়’ হইচইয়ে মুক্তি পায়। আর সে ওয়েব ফিল্মের জন্য ‘ডেইলি স্টারের’ সেরা অভিনয়শিল্পীর নমিনেশন পান তিনি। ‘ডেইলি স্টারের’ সেরা অভিনয়শিল্পীর নমিনেশন পাওয়ার পরও তিনি ক্ষোভ ঝাড়েন সাংবাদিকদের ওপর। বলেন, তার কাজ সম্পর্কে অনেক কম ধারণা রাখেন সাংবাদিকরা। 

অভিনেত্রী আরও বলেন, আমি প্রথম সিনেমা ‘হালদা’ করেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। মানুষ ২০, ৩০টা সিনেমায় কাজ করেও তা পান না। তাই আমি বলব, কোনো সেলিব্রেটির সাক্ষাৎকারে আসলে তার লাইফস্টাইল, তার ফটোশুট নিয়ে কথা বলার কিছু নেই। কথা বলা প্রয়োজন তার কাজ নিয়ে। এ সময় বলিউড, হলিউডের উদাহরণ টেনে রুনা বলেন, বিদেশের সেলিব্রেটিরা শুধু কাজ নিয়েই সাক্ষাৎকার দেন, এর বাইরে নয়। 

সবশেষে রুনা বলেন, আমি সাধারণত কারণ ছাড়া সাক্ষাৎকার দিতে চাই না। তবে কাজ রিলিজ হওয়ার সময় আসলে আমি প্রতিটি সাংবাদিকদের আলাদা আলাদা করে সময় দিই কাজ নিয়ে কথা বলার জন্য। ‘অসময়’ রিলিজের সময়ও আমি এটা করেছিলাম। 

রুনা আরও বলেন, আমার সামনে দুটি সিনেমা আসছে। একটি কৌশিক শংকর দাসের ‘দাফন’, অন্যটি মাসুক পথিকের ‘বক’। এছাড়া শাহরিয়ার নাজিম জয়ের ওয়েব ফিল্ম ‘শোধ’-এ কাজ করছি। এ কাজগুলো যখন রিলিজ হওয়ার সময় আসবে আমি আবারও সব সাংবাদিকদের সাথে কথা বলব। আমার পয়েন্ট হচ্ছে, আমি কাজ ছাড়া ক্যামেরার সামনে কিংবা মিডিয়ায় কোনো কথা বলতে চাই না। 

প্রসঙ্গত, ২০০৫ সাল থেকে অভিনয় জীবন শুরু করেন রুনা। ছোটদের শিক্ষামূলক অনুষ্ঠান ‘সিসিমপুর’-এ সুমনা চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠেন। এরপর টেলিভিশন নাটকে নিয়মিত কাজ শুরু করেন। কাজ করেছেন সিনেমাতেও। ‘হালদা’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও বাচসাস পুরস্কার অর্জন করেন তিনি। এছাড়া রুনা ‘গহীন বালুচর’ ও ‘ছিটকিনি’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। ‘ছিটকিনি’ ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কার অর্জন করেন রুনা খান। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ