• ঢাকা
  • |
  • শুক্রবার ২০শে মাঘ ১৪২৯ ভোর ০৫:৪৫:০৩ (03-Feb-2023)
  • - ৩৩° সে:

ধর্ষণের শিকার হলিউড অভিনেত্রী ব্রুক শিল্ডস!


রবিবার ২২শে জানুয়ারী ২০২৩ সন্ধ্যা ০৬:৩৮



ধর্ষণের শিকার হলিউড অভিনেত্রী ব্রুক শিল্ডস!

ছবি সংগৃহীত

বিনোদন ডেস্ক: 

সম্প্রতি সানডান্স চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে অভিনেত্রী ব্রুকের জীবন অবলম্বনে তৈরি তথ্যচিত্র ‘প্রিটি বেবি: ব্রুক শিল্ডস’। সেখানেই ৫৭ বছরের হলিউড অভিনেত্রী বিস্ফোরক অভিযোগ করেন। 

আশির দশকে হলিউডে ‘দ্য ব্লু লেগুন’ ছবিতে অভিনয় করে দুনিয়াজোড়া খ্যাতি পান ব্রুক। তবে তারকাখ্যাতির আগে এক ব্যক্তির কাছে ধর্ষিতা হয়েছিলেন তিনি। বহু বছর আগে ঘটে যাওয়া সে স্মৃতি দর্শককে জানিয়ে রীতিমতো বোমা ফাটান তিনি। 

‘দ্য ব্লু লেগুন’ ছবির পর ‘এন্ডলেস লাভ’ দিয়েও জনপ্রিয়তা লাভ করেন তিনি। এরপর জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় ১৯৯২ সালে এক চ্যারিটি অনুষ্ঠানে প্রথমবার ব্রুক শিল্ডস ও ট্রাম্পের সাক্ষাৎ হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে একসময় প্রেমের প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী ব্রুক শিল্ডস। 

সেই সুপার মডেল ও অভিনেত্রী তাকে নিয়ে নির্মিত তথ্যচিত্রে তার জীবনের করুণ ইতিহাস দর্শকদের জানান। এসময় ধর্ষণের কথা শিকার করলেও ধর্ষকের নাম প্রকাশ্যে আনেননি তিনি। তবে ঘটনার বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। ৫৭ বছরের এ অভিনেত্রী এখনও বিভীষিকাময় সে দিনের কথা বলতে গিয়ে ভয়ে কাঁপছিলেন। 

ব্রুক জানান, অডিশনের অজুহাতে ওই ব্যক্তি তাকে হোটেলে ডেকেছিলেন। তিনিও কিছু না বুঝেই তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তারপরের ঘটনা সব বিস্মৃতি। 

এ ঘটনা এতদিন কাউকে না জানালেও আজ তা সবার প্রকাশ্যে আনতে চান এ অভিনেত্রী। তার জীবনের এ ভয়ংকর অভিজ্ঞতার কথা শুনে এখন শোরগোল পড়ে গেছে পুরো হলিউড ইন্ডাস্ট্রিতে। 

তার এ ঘটনা  বিশ্বজুড়ে তৈরি হওয়া ‘মি টু’ আন্দোলনের ঝড় তথা একাধিক অভিনেত্রীকে যৌন নিগ্রহে সাজাপ্রাপ্ত হলিউড প্রযোজক হার্ভে ওয়াইনস্টাইনের স্মৃতি আবার ফিরিয়ে এনেছে হলিপাড়ায়। 

সূত্র: আনন্দবাজার, সংবাদ প্রতিদিন

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ