• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:১১:০৪ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

চট্টগ্রামে সবজির বাজার চড়া, স্বস্তি নেই ভোগ্যপণ্যের বাজারেও


শনিবার ২৬শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:১৬



চট্টগ্রামে সবজির বাজার চড়া, স্বস্তি নেই ভোগ্যপণ্যের বাজারেও

ছবি : সংগৃহীত

ভরা মৌসুমে পর্যাপ্ত সরবরাহ থাকলেও চট্টগ্রামে সবজির বাজার চড়া। দাম না কমায় বিপাকে পড়েছেন সাধারণ ভোক্তারা। এছাড়া তেল ও চিনিসহ ভোগ্যপণ্যের বাজারেও স্বস্তি নেই। বিক্রেতারা জানিয়েছেন, সরবরাহ সংকটের কারণে এসব পণ্যের দাম কাঙ্ক্ষিতভাবে কমছে না।

চট্টগ্রামের কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, মৌসুমী শাক সবজিতে বাজার ভর্তি থাকলেও দাম আগের মতোই রয়েছে। এছাড়া তেল, চিনি, আটার সাথে মাছের দামও বৃদ্ধি পেয়েছে।

বাজারে আসা ভোক্তারা অভিযোগ করে বলেন, বাজার সবজিতে ভরপুর। কিন্তু দাম কমছে না। এমন ভরা মৌসুমেও যদি দাম না কমে তাহলে অন্যসময় কী হবে? জীবনযাত্রার ব্যয় প্রতিনিয়ত বাড়ছে কিন্তু আয় তো বাড়ছে না। এভাবে সংসার চালানো খুব কঠিন হয়ে যাচ্ছে। এ সময় মূল্য নিয়ন্ত্রণে বাজার তদারকি করার দাবি জানান তারা।

ক্রেতাদের সাথে ভিন্নমত পোষণ করে বিক্রেতারা জানান, নতুন আলু ছাড়া বাজারে বাকি সব তরকারির দাম আগের চেয়ে কিছুটা হলেও কমেছে। সামুদ্রিক ও মিঠা পানির মাছের সরবরাহ কম থাকায় দাম কিছুটা বাড়তি রয়েছে।

চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক আলমগীর পারভেজ বলেন, তেল ও চিনি পুরোটাই আমদানি নির্ভর। তাই এগুলো আন্তর্জাতিক বাজারের সাথে সমন্বয় করে আমাদের দেশীয় বাজারে বেচাকেনা হয়।

সম্প্রতি দাম বৃদ্ধির পরেও চিনি ও ভোজ্যতেলের বাজারে সরবরাহ বাড়েনি। এছাড়া গমের সংকট দেখিয়ে আটা ময়দাও বেশি দামে বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন ক্রেতারা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ