• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০২:২৮:০৮ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

উপজেলা ও জেলা পর্যায়ে সফল জননীর পুরস্কার পেলেন যষদা রাণী


শুক্রবার ৯ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:০৭



উপজেলা ও জেলা পর্যায়ে সফল জননীর পুরস্কার পেলেন যষদা রাণী

জেলা প্রশাসকের কাছ থেকে পুরস্কার নিচ্ছেন যষদা রাণী দাস।

প্রশান্ত সুভাষ চন্দ, চ্যানেল এস ডেস্ক :

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২২ উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও জয়ীতাদের সংবর্ধনা দেয়া হয়েছে।

যষদা রানীকে উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রদান করা ক্রেস্ট।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহমিনা তামান্নার সভাপতিত্বে ও উপজেলা তথ্য আপা শাপলা আক্তারের সঞ্চালনায়  অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মেজবা উল আলম ভূঁইয়া। 

এসময় সহকারি কমিশনার (ভুমি) পিয়াস চন্দ্র দাস, উপজেলা কৃষি কর্মকর্তা বেলাল হোসেন ও প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নূরুজ্জামান সহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে পাঁচজন সফল জয়িতা নারীকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। সফল জননী হিসেবে বসুরহাট পৌরসভার ৯নং ওয়ার্ড মাষ্টার পাড়ার যষদা রানী দাস, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সিরাজপুর ইউনিয়নের নাজমা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরু করার ক্ষেত্রে চরহাজারী ইউনিয়নের রাহেলা আক্তার, সমাজ উন্নয়নে অবদান রাখায় বসুরহাট পৌরসভার পারভীন আক্তার ও অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী উদ্যোক্তা হিসেবে সিরাজপুর ইউনিয়নের নিগার সুলতানাকে এই সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। 

এদিকে সকাল ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত রোকেয়া দিবসের অনুষ্ঠানে সফল জননী হিসেবে জেলা পর্যায়েও শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছেন যষদা রাণী দাস। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)ইসরাত সাদমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জয়ীতা পুরস্কার প্রদান করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। যষদা রাণী দাস জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর  চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী পলাশ চন্দ্র দাসের মা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ