• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ০৯:০৮:৪২ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

অক্টোবর থেকে যেসব ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ


শনিবার ৩রা সেপ্টেম্বর ২০২২ সকাল ০৯:০৮



অক্টোবর থেকে যেসব ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ

অক্টোবর থেকে যেসব ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ অক্টোবর থেকেই আইফোনের বেশ কিছু মডেলে বন্ধ হতে চলেছে। অ্যাপেলের সাম্প্রতিক আপডেটে এমনটাই ইঙ্গিত মিলেছে।

জানা গেছে, একাধিক পুরোনো আইফোনে নিষ্ক্রিয় হয়ে যাবে হোয়াটসঅ্যাপ। কিছুদিন আগে ডব্লিউবেটাইনফো-এর এক রিপোর্টে বলা হয়, ২৪ অক্টোবর থেকে আইওএস ১০ এবং আইওএস ১১ ডিভাইসে হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করে দেবে।

আইওএস ১০ এবং আইওএস ১১ ভার্সনের আইফোন ব্যবহারকারীদের এরই মধ্যে সতর্কবার্তা পাঠিয়েছে হোয়াটসঅ্যাপ। সংস্থার পক্ষ থেকে ইতিপূর্বে একটি নোটিফিকেশনও পাঠানো হয়েছে এই ভার্সনের আইফোন ব্যবহারকারীদের। এই নোটিফিকেশনে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ ব্যবহার জারি রাখার জন্য শিগগিরই আইফোনটি আপডেট করুন।

হোয়াটসঅ্যাপ তাদের হেল্প সেন্টার পেজেও উল্লেখ করেছে যে আইফোন ব্যবহারকারীদের অ্যাপের ব্যবহার চালিয়ে যেতে আইওএস ১২ বা তার চেয়ে নতুন ভার্সনের প্রয়োজন হবে। অপরদিকে, অ্যান্ড্রয়েড ডিভাইজ ব্যবহারকারীদের এই মেসেজিং অ্যাপের পরিষেবা জারি রাখতে অ্যানড্রয়েড ৪.১ বা তার পরবর্তী ভার্সন ব্যবহার করার কথা জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

যদিও বর্তমানে খুব বেশি আইফোন আইওএস ১১ এবং আইওএস ১২ ভার্সনে অপারেট করে না। এই মুহূর্তে দুটি আইফোন রয়েছে যেগুলো এই ভার্সনে পরিচালিত হয়। সেগুলো হল – আইফোন ৫ এবং আইফোন ৫সি।

যারা এই দুই আইফোন ব্যবহার করছেন তাদের অবিলম্বে আইওএস ভার্সন আপডেট করার পরামর্শ দিয়েছে অ্যাপেল।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ