• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ০৬:৪৯:৪৭ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

পুলিশের সহায়তায় মা-শিশু ফিরল আপন ঠিকানায়


বুধবার ১৪ই সেপ্টেম্বর ২০২২ সকাল ০৭:৩৫



পুলিশের সহায়তায় মা-শিশু ফিরল আপন ঠিকানায়

পুলিশের সহায়তায় মা-শিশু ফিরল আপন ঠিকানায়

কিশোরগঞ্জের হোসেনপুর থানা পুলিশের সহায়তায় এক মানসিক প্রতিবন্ধী মা ও তার শিশু ফিরে গেল আপন ঠিকানায়। শুক্রবার (০৯ সেপ্টেম্বর) রাতে তাদের উদ্ধার করে পরিবারের লোকজনের কাছে পৌঁছে দেয় পুলিশ।

হোসেনপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার (০৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে হোসেনপুরের পুমদি ইউনিয়নের জগদল বাজারে মানসিক প্রতিবন্ধী ফারজানা শিশু মরিয়মকে শাসন করতে থাকে। এমন অবস্থায় বাজারে উপস্থিত লোকজন অস্বাভাবিক শাসন করার কারণ জানতে চায় তার কাছে। পাশাপাশি বাজারের লোকজনের সন্দেহ হয় শিশুটি তার কিনা।

পরে পুমদি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মো. আসাদ এবং কয়েকজন মিলে প্রতিবন্ধী মা এবং শিশুকে হোসেনপুর থানায় নিয়ে আসে। হোসেনপুর থানার পরিদর্শক আসাদুজ্জামান টিটু এবং নারী, শিশু ও প্রতিবন্ধী হেল্পডেক্সের এসআই নাজমা আক্তার প্রতিবন্ধী মা এবং শিশুকে বিভিন্ন কৌশলে জিজ্ঞাসাবাদ করে। তাদের আচরণ দেখে নিশ্চিত হন, প্রকৃত অর্থেই তারা মা-মেয়ে।

এছাড়া প্রতিবন্ধী মায়ের বিচ্ছিন্নভাবে দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ ধারণা করে, তাদের বাড়ি কিশোরগঞ্জ সদর থানা এলাকায়। এমন তথ্য নিশ্চিত হওয়ার পরে হোসেনপুর থানা পুলিশ মানসিক প্রতিবন্ধী মা এবং তার শিশুকন্যাকে কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নের বাখরখিলা গ্রামে নিয়ে যায়। সেখানে এলাকাবাসী এবং ইউনিয়ন পরিষদের সদস্যদের উপস্থিতিতে পৌঁছে দেওয়া হয় পরিবারের লোকজনের কাছে।

হোসেনপুর থানার পরিদর্শক আসাদুজ্জামান টিটু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মানবিক দিক বিবেচনা করে থানা পুলিশের চেষ্টায় মানসিক প্রতিবন্ধী মা এবং তার চার বছরের শিশুকন্যাকে পরিবারের লোকজনের কাছে পৌঁছে দিয়েছি।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ