• ঢাকা
  • |
  • বুধবার ১৮ই মাঘ ১৪২৯ ভোর ০৫:২০:৫০ (01-Feb-2023)
  • - ৩৩° সে:

পাকুন্দিয়ায় বিএনপির ১১৫ নেতা-কর্মীর আগাম জামিন


বুধবার ১৪ই সেপ্টেম্বর ২০২২ সকাল ০৭:৩৮



পাকুন্দিয়ায় বিএনপির ১১৫ নেতা-কর্মীর আগাম জামিন

পাকুন্দিয়ায় বিএনপির ১১৫ নেতা-কর্মীর আগাম জামিন

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় দলীয় কর্মসূচি পালনের সময় পুলিশের ওপর হামলা মামলায় বিএনপির বিভিন্ন স্তরের অন্তত ১১৫ নেতা-কর্মীর আগাম জামিন দিয়েছেন আদালত। তারা পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলার আসামি ছিলেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) এসব নেতা-কর্মীরা সশরীরে হাজির হয়ে আগাম জামিন চাইলে বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী ফজলুর রহমান।

আসামিদের মধ্যে উল্লেখযোগ্য হলেন পাকুন্দিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট জালাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক কামাল উদ্দিন ও যুগ্ম আহ্বায়ক আতিকুর রহমান মাসুদ।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুর রহমান, মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল, মাহবুবুর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩ সেপ্টেম্বর পাকুন্দিয়া উপজেলা বিএনপি প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে। সেই দিন সকাল সাড়ে ১০টায় পৌর সদরের সৈয়দগাঁও চৌরাস্তা এলাকায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে দুই পক্ষের সাথে আওয়ামী লীগের নেতাকর্মীরও সংঘর্ষে লিপ্ত হলে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। পরে এই সংঘর্ষে পৌর সদর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। থেমে থেমে এ সংঘর্ষ বিকেল চারটা পর্যন্ত চলে। এ সংঘর্ষের ঘটনায় পুলিশ, বিএনপি ও আওয়ামী লীগের প্রায় দুই শতাধিক নেতাকর্মী আহত হয়।

এ ঘটনায় শনিবার (৩ সেপ্টেম্বর) রাতে পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ কামাল বাদী হয়ে ১৩৯ জনের নাম উল্লেখসহ ১ হাজার ৫০০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। এ মামলায় বেশকিছু নেতাকর্মীকে পুলিশ আটক করে আদালতে মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ