• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৬:১১:৩৯ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

মেসির বিশ্বকাপ শুরু আজ


মঙ্গলবার ২২শে নভেম্বর ২০২২ দুপুর ০১:০৫



মেসির বিশ্বকাপ শুরু আজ

ছবি : সংগৃহীত

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে আজ থেকে শুরু হচ্ছে মেসির বিশ্বকাপ মিশন। ফাইনালের ভেন্যু লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় মঙ্গলবার (২২ নভেম্বর) বিকাল ৪টায় শুরু হবে সৌদি-আর্জেন্টিনার ম্যাচটি।

আর্জেন্টিনা যখন ম্যারাডোনার হাত ধরে সব শেষ বিশ্বকাপ জিতেছিল, তখন জন্ম হয়নি লিওনেল মেসির। গ্রেট অফ অল টাইম মেসি এখন পড়ন্ত বেলায়, আর তাই এটাই হয়তো তার শেষ সুযোগ বিশ্বকাপ জেতার। ৩৬ বছরের বন্ধ্যত্ব ঘোচাতে মেসি নিজের মতো করে প্রস্তুতি নিচ্ছেন, নিজেকে খানিকটা লুকিয়ে রাখছেন সংবাদ মাধ্যমের সামনে থেকে। আর এতে সায় আছে কোচ লিওনেল স্কালোনিরও।

গত ৩৬ ম্যাচ ধরে প্রায় বছর তিনেক অপরাজিত দল এই আর্জেন্টিনা। এর মাঝে হাতে উঠেছে কোপার শিরোপা। এবার লক্ষ্য বিশ্বকাপ ফাইনালে ১৯৯০ ও ২০১৪ সালের সেই দুই পরাজয়ের স্মৃতি ভোলা। দলের মূল কাণ্ডারি মেসি; সাথে ডি মারিয়া-লাওতারো-পারদেস-ডি পল-ওতামেন্ডি-একুইনা-এমিলিয়ানোর মতো এক ঝাঁক তারকা।

ফেভারিট লা-আলবিসেলেস্তারা গ্রুপ সি’র প্রথম ম্যাচে আপাতদৃষ্টিতে সবচেয়ে সহজ প্রতিপক্ষকে পাচ্ছে। আরব ফ্যালকনরাও নেই সেরা ছন্দে। সবশেষ ১০ ম্যাচের মাত্র ২টিতে জয় সৌদি আরবের। তবে এটি বিশ্বকাপ, তাই প্রতিপক্ষকে শ্রদ্ধা জানাতে সামান্যতম কার্পণ্যও করছেন না স্কালোনি। সৌদি আরবের কোচ হারভি রেইনারডও খুঁজে বেড়াচ্ছেন, স্কালোনিকে আটকানোর কৌশল!

গোলরক্ষক আল ওয়াইস, ডিফেন্ডার আল আমরি, আল বুলাইয়ির ওপর থাকবে গোল আটকানোর বড় দায়িত্ব। আর সুযোগ পেলে সেটি কাজে লাগাবেন স্ট্রাইকার সালেহ আল সেহরি। ৫ ডিফেন্ডারকে গোলরক্ষকের সামনে রেখে আর্জেন্টিনাকে রুখতে চাইবে সৌদি আরব।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ